Soumendranath Mukherjee: রাজ্যের নয়া অ্যাডভকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়

মঙ্গলবারই রাজ্যের অ্যাডভকেট জেনারেলের পদ থেকে সরে দাঁড়ান কিশোর দত্ত।

Updated By: Sep 14, 2021, 04:11 PM IST
Soumendranath Mukherjee: রাজ্যের নয়া অ্যাডভকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের নতুন অ্য়াটভকেট জেনারেল (Advocate General) হলেন সৌমেন্দ্রনাথ মুখোপাধ্য়ায় (Soumendranath mukherjee)। পরিচিত মহলের অনেকে তাঁকে গোপাল মুখোপাধ্য়ায় (Gopal Mukherjee) নামেও জানেন। সংবিধানের আর্টিক্যাল ১৬৫ (১) অনুযায়ী তাঁকে এই পদে নিয়োগ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor West Bengal Jagdeep Dhankhar)।

মঙ্গলবারই রাজ্যের অ্যাডভকেট জেনারেলের (Advocate General) পদ থেকে সরে দাঁড়ান কিশোর দত্ত (Kishore Datta)। রাজ্যপালকে পদত্যাগ পত্র পাঠান তিনি। এছাড়া মুখ্যসচিব এবং আইনমন্ত্রীকেও পদত্যাগ পত্র পাঠান তিনি। 

In terms of Article 165 (1) of the Constitution of India Governor West Bengal Shri Jagdeep Dhankhar has appointed Shri Gopal Mukherjee, Senior Advocate of High Court at Calcutta, as Advocate General of the State and will hold office “during the pleasure of the Governor.”

— Governor West Bengal Jagdeep Dhankhar (@jdhankhar1) September 14, 2021

আরও পড়ুন: Kolkata heavy rain: প্রবল বৃষ্টির জের, কলকাতা বিমানবন্দরে আংশিক ব্যাহত উড়ান পরিষেবা

আরও পড়ুন: WB By-Poll : ৩০ ভোট, রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

সাড়ে ৪ বছর দায়িত্ব সামলানোর পর পদ থেকে সরে গেলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত (Kishore Datta)। তৃণমূল শাসনের গত ১১ বছরে এই নিয়ে চারজন অ্যাডভোকেট জেনারেল পদ ছাড়লেন। ২০১৭-র ফেব্রুয়ারি থেকে জয়ন্ত মিত্রর জায়গায় দায়িত্ব নেন কিশোর দত্ত (Kishore Datta)। অনিন্দ্য মিত্র, বিমল চট্টোপাধ্যায়ও এই সরকারের আমলে অ্যাডভোকেট জেনারেলের দায়িত্ব সামলান।