টানা দেড় ঘণ্টা বিদ্যুৎহীন কলকাতা মেডিকেল কলেজের একাধিক বিল্ডিং, চরম ভোগান্তি রোগীদের

বিদ্যুৎ বিপর্যয়ের কারণ এখনও জানা যায়নি। তবে এক আধিকারিকের বক্তব্য, কিছুক্ষণের মধ্যেই সব ব্যবস্থা স্বাভাবিক হয়ে যাবে সেই চেষ্টা চলছে।

Edited By: Priyanka Dutta | Updated By: Jun 1, 2020, 05:17 PM IST
টানা দেড় ঘণ্টা বিদ্যুৎহীন কলকাতা মেডিকেল কলেজের একাধিক বিল্ডিং, চরম ভোগান্তি রোগীদের

তন্ময় প্রামাণিক: কলকাতা মেডিকেল কলেজে আচমকাই বিদ্যুৎ বিভ্রাট। জানা গিয়েছে, বিকেল ৩.৩৫ নাগাদ আচমকাই বিদ্যুৎবিহীন হয়ে পড়ে একাধিক বিল্ডিং। মেডিকেল কলেজ সূত্রের খবর, এদিন ৩.৩৫ নাগাদ হঠাৎই গ্রীন বিল্ডিং অন্ধকার হয়ে যায়। অথচ এখানেই শতাধিক করোনা আক্রান্ত সন্দেহে রোগী ভর্তি রয়েছেন, চিকিৎসা চলছে তাঁদের। আইসিইউ রয়েছে এই বিল্ডিং-এই। তবে প্রায় দেড়ঘণ্টা সবই বিদ্যুৎবিহীন অবস্থায় থাকে। 

আরও পড়ুন: বেড়েছে কনটেইনমেন্ট জোন, তারমধ্যেই স্বাভাবিক ছন্দে ফেরার চ্যালেঞ্জ নিয়ে আজ থেকে লকডাউন ৫.০

ইডেন বিল্ডিং, গ্রীন বিল্ডিং-সহ বেশ কয়েকটি বিল্ডিং সম্পূর্ণ অন্ধকারে ছিল দীর্ঘ সময় ধরে।  এদিন আপৎকালীন ব্যবস্থার জন্য ইডেন বিল্ডিং-এর পিছনে রাখা সবচেয়ে বড় জেনারেটর  চালু করার চেষ্টা করা হয়। তবে কোনও এক অজানা কারণে শেষপর্যন্ত চালু করা যায়নি ওই জেনারেটর। কাজেই সবমিলিয়ে বেশ সমস্যায় পড়তে কর্তৃপক্ষকে। যদিও ঠিক কী কারণে এই বিদ্যুৎ বিপর্যয়, তা এখনও জানা যায়নি। এ বিষয়ে এক আধিকারিকের বক্তব্য, "যুদ্ধকালীন পরিস্থিতিতে কাজ চলছে। পরিস্থিতি স্বাভাবিক হবে শীঘ্রই।" বিকেল ৫টা পর্যন্তও বিদ্যুৎ আসেনি। যদিও তারপর ফের বিদ্যুৎ সংযোগ স্থাপন করা সম্ভব হয়েছে। পাশাপাশি স্বস্তি ফিরেছে হাসপাতালে। 

.