Kolkata: চিকিত্সা না পেয়ে মৃত্যু সন্তানসম্ভবা চিকিত্সকের, বেসরকারি হাসপাতালকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

দাবি, ভাগীরথী নেওটিয়া-য় ৪০ মিনিট বিনা চিকিত্সায় ফেলে রাখা হয় শ্রদ্ধাকে

Updated By: Sep 6, 2021, 07:21 PM IST
Kolkata: চিকিত্সা না পেয়ে মৃত্যু সন্তানসম্ভবা চিকিত্সকের, বেসরকারি হাসপাতালকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: খোদ চিকিত্সকই চিকিত্সা পেলেন না। এমনই এক অভিযোগ পৌঁছেছিল স্বাস্থ্য কমিশনে। আর তার জেরেই কলকাতার ভাগীরথী নেওটিয়া হাসপাতালকে বিপুল টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিল রাজ্য স্বাস্থ্য কমিশন।

আরও পড়ুন-By-Poll: সনিয়া-রাহুলের সঙ্গে কথা হয়েছে নেত্রীর, রাজ্য কংগ্রেস শূন্য: Kunal  

গত ২৪ এপ্রিল সন্ধেয় আচমকা বুকে ব্যথা অনুভব করেন সন্তানসম্ভবা চিকিত্সক শ্রদ্ধা ভুতরা(৩২)।  পরিবারের অভিযোগ, শ্রদ্ধার স্ত্রী চিকিত্সককে দেখাতে গেলে তিনি বলেন, সব ঠিক আছে।

এদিকে, ওইদিন রাত ১০টা নাগাদ ফের বুকে ব্যথা শুরু হলে ফের ফোন করা হয় শ্রদ্ধার চিকিত্সককে। তিনি কোনও ওষুধ দিতে রাজি হননি। পরিবারের লোকজন শ্রদ্ধাকে নিয়ে ছোটেন অ্যাপোলো হাসপাতালে। করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে সেখানে ভর্তি নেওয়া হয়নি শ্রদ্ধাকে।

অ্যাপোলোতেও ভর্তি না নেওয়ায় শ্রদ্ধাকে নিয়ে আসা হয় রওডন স্ট্রিটের ভাগীরথী নেওটিয়া ওমেন অ্যান্ড চাইল্ড কেয়ার সেন্টারে। রাত ১১টা ১৫ মিনিট নাগাদ ওই হাসপাতালে পৌঁছন পরিবারের লোকজন। তাঁদের দাবি, ভাগীরথী নেওটিয়া-য় ৪০ মিনিট বিনা চিকিত্সায় ফেলে রাখা হয় শ্রদ্ধাকে। শেষপর্যন্ত হাসপাতালের তরফে জানিয়ে দেওয়া হয়, শ্রদ্ধার চিকিত্সক ভর্তি নেওয়ার কথা বলেননি।

আরও পড়ুন-Nipah Virus: উচ্চ মৃত্যুহার, নেই চিকিৎসা, দেশে নয়া উদ্বেগ 'নিপা' সংক্রমণ

এবার শ্রদ্ধাকে বেলভিউ নার্সিং হোমে নিয়ে দৌড়ন পরিবারের লোকজন। সেখানে বেশ খানিকক্ষণ টালবাহানার পর চিকিত্সা শুরু হয়।  শেষপর্যন্ত রাত ১টা ১২ মিনিট নাগাদ মৃত্যু হয় শ্রদ্ধার।

ওই ঘটনার পর হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে স্বাস্থ্য কমিশনে অভিযোগ করেন শ্রদ্ধার পরিবারের লোকজন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে আগেই শুনানি শেষ হয়। সোমবার কমিশন তার রায়ে জানিয়েছে, শ্রদ্ধার পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে ভাগীরথী নেওটিয়াকে। সাম্প্রতিককালে কোনও হাসপাতালের বিরুদ্ধে এটাই সবচেয়ে বেশি ক্ষতিপূরণের নির্দেশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.