34B হরিশ চ্যাটার্জি স্ট্রিট ছেড়ে, এবার নয়া ঠিকানায় মুখ্যমন্ত্রী?

34B হরিশ চ্যাটার্জি স্ট্রিট ছেড়ে, এবার নয়া ঠিকানায় মুখ্যমন্ত্রী। তবে স্থায়ী নয়, এ ব্যবস্থা মাত্র এক মাসের জন্যই। কালীঘাটের বাড়ি মেরামতির জন্যই এই সিদ্ধান্ত। মূলত টালির বাড়িটি থাকার পক্ষে নিরাপদ নয় বলে জানানো হয়েছে NSG র তরফে। এনিয়ে অনেকদিন ধরে বলা হলেও, বিষয়টি বিশেষ এগোয়নি। শেষপর্যন্ত রাজ্য পুলিস এবং নিরাপত্তা অফিসারদের বারবার অনুরোধেই বাড়ি সংস্কারে রাজি হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Nov 5, 2016, 06:12 PM IST
34B হরিশ চ্যাটার্জি স্ট্রিট ছেড়ে, এবার নয়া ঠিকানায় মুখ্যমন্ত্রী?

ওয়েব ডেস্ক: 34B হরিশ চ্যাটার্জি স্ট্রিট ছেড়ে, এবার নয়া ঠিকানায় মুখ্যমন্ত্রী। তবে স্থায়ী নয়, এ ব্যবস্থা মাত্র এক মাসের জন্যই। কালীঘাটের বাড়ি মেরামতির জন্যই এই সিদ্ধান্ত। মূলত টালির বাড়িটি থাকার পক্ষে নিরাপদ নয় বলে জানানো হয়েছে NSG র তরফে। এনিয়ে অনেকদিন ধরে বলা হলেও, বিষয়টি বিশেষ এগোয়নি। শেষপর্যন্ত রাজ্য পুলিস এবং নিরাপত্তা অফিসারদের বারবার অনুরোধেই বাড়ি সংস্কারে রাজি হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন রাখি যা করলেন, তাতে একেবারে থানায় এফআইআর হল তাঁর নামে!

আপাতত তাঁর থাকার থাকার জন্য খোঁজা হচ্ছে সরকারি ভবন। মুখ্যমন্ত্রীর থাকার জন্য তৃণমূল ভবন এবং আলিপুরের সৌজন্য ভবনের কথা ভাবা হয়। কিন্তু, সৌজন্য ভবন এখনও পুরোপুরি তৈরি হয়নি। তৃণমূল ভবনও নিরাপত্তার জন্য যথাযথ নয়। সবদিক দেখে হেস্টিংসের পূর্তভবনকে পছন্দ করেছেন কলকাতা পুলিসের কমিশনার রাজীব কুমার। পূর্তসচিব ইন্দিবর পাণ্ডেও সম্মতি জানিয়েছেন। আজ অথবা কাল মুখ্যমন্ত্রী নিজে ভবন দেখতে যাবেন। মুখ্যমন্ত্রী অবশ্য জানিয়েছেন, বাড়ি সংস্কারের সময়ও তিনি সেখানেই থাকবেন।

আরও পড়ুন  জন্মদিনে জানুন কোহলি সম্পর্কে ৫ টি 'বিরাট' তথ্য