Hookah Bar: কলকাতায় নিষিদ্ধ হতে চলেছে হুক্কা বার...

শহরের কোথায় আর হুক্কা বার চালানোর লাইন্সেস দেবে না কলকাতা পুরসভা। গোপনে হুক্কা বার চালালে রেস্তোরাঁ মালিকের বিরুদ্ধে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি দিলেন মেয়র।

Updated By: Dec 2, 2022, 06:20 PM IST
Hookah Bar: কলকাতায় নিষিদ্ধ হতে চলেছে হুক্কা বার...

দেবারতি ঘোষ: শহরে রেস্তোরাঁ থাকবে, কিন্তু হুক্কা বার নয়! কলকাতায় এবার নিষিদ্ধ হতে চলেছে হুক্কা বার। সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছে পুরসভা। খুব তাড়াতাড়ি নির্দেশিকাও জারি করা হবে।

সন্ধ্যা নামলেই ভিড় জমতে শুরু করে শহরের রেস্তোরাঁগুলিতে। সঙ্গে গভীর রাত পর্যন্ত হুল্লোড় চলে হুক্কা বারে! কিন্তু আর নয়, শহরের হুক্কা বার বন্ধ করতে এবার তৎপর পুরসভা। সূত্রের খবর, ২০১০ সাল থেকে কলকাতায় হুক্কা বারের লাইন্সেস দেওয়া কার্যত বন্ধ। কিন্তু আইনের ফাঁক গলে বহু রেস্তোরাঁয় এখনও চলছে হুক্কা বার! কীভাবে? অনলাইনে যখন লাইসেন্সের জন্য আবেদন করতেন রেস্তোরাঁ মালিকরা, তখন ঘুরপথে হুক্কা বারের অনুমোদনও আদায় করে নেওয়া হত। অনলাইনে সেই অপশনটি এখন বন্ধ করে দিয়েছে পুরসভা। 

এদিকে শহরে হুক্কা বারের বাড়বাড়ন্তে কার্যত নাজেহাল নেতামন্ত্রীরাও। অভিযোগ করা হয়েছিল বিধানসভায়। মেয়র ফিরহাদ হাকিমের কাছে হুক্কা বার বন্ধের করার জন্য অনুরোধ জানিয়েছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুব্রত বক্সি। জল গড়িয়েছিল মুখ্যমন্ত্রী পর্যন্ত। অবশেষে কড়া পদক্ষেপ করল পুরসভা।   

শহরের রেস্তোরাঁগুলি যত তাড়াতাড়ি সম্ভব হুক্কা বার বন্ধ করার অনুরোধ জানিয়েছেন মেয়র। এদিন তিনি বলেন, যদি দেখা যায় কোনও রেস্তোরাঁয় গোপনে হুক্কা বার চালানো হচ্ছে, সেক্ষেত্রে কড়া পদক্ষেপ করা হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট রেস্তোরাঁ লাইসেন্সও বাতিল করে দেওয়া হতে পারে। বস্তুত, শহরের বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালানোর জন্য় ইতিমধ্যে কলকাতা পুলিসের সঙ্গে আলোচনাও সেরে নিয়েছেন পুর আধিকারিকদের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)