সকালে কন্যাসন্তানের জন্ম, দুপুরে মায়ের মৃত্যু, ধুন্ধুমার বাঘাযতীনে

স্বামী রাকেশ রায় জানিয়েছেন, ইঞ্জেকশন দেওয়ার পরই ঋতু রায়ের নাক, মুখ থেকে রক্ত বের হতে শুরু করে।

Updated By: Feb 21, 2019, 10:13 AM IST
সকালে কন্যাসন্তানের জন্ম, দুপুরে মায়ের মৃত্যু, ধুন্ধুমার বাঘাযতীনে

নিজস্ব প্রতিবেদন : কন্যাসন্তান জন্ম দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যু হল মহিলার। আর তার জেরে তুমুল উত্তেজনা ছড়াল বাঘাযতীনে। প্রসূতির পরিবারের অভিযোগ, চিকিৎসায় গাফিলতির জেরেই এই ঘটনা ঘটেছে।

আরও পড়ুন, ছেলেধরা গুজবে রণক্ষেত্র টিকিয়াপাড়া, জনতা-পুলিস 'খণ্ডযুদ্ধ'

মৃতার নাম ঋতু রায়, বয়স ১৯ বছর। প্রসব যন্ত্রণা শুরু হওয়ায় মঙ্গলবার পাটুলি থানা এলাকার ঘোষপাড়ার বাসিন্দা বছর উনিশের তরুণী ঋতু রায়কে বাঘাযতীন হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকালে একটি কন্যা সন্তানের জন্ম দেন ঋতু। এরপর দুপুরেই চিকিত্‍সকরা জানান যে ঋতু রায়ের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন,ইস্ট ওয়েস্ট মেট্রোয় ন্যূনতম ভাড়া কত? জেনে নিন দূরত্ব অনুযায়ী ফেয়ার-চার্ট

এই খবর জানার পরই ক্ষোভে ফেটে পড়ে প্রসূতির পরিবার। প্রসূতির আত্মীয়দের দাবি, ভুল ইঞ্জেকশন দেওয়াতেই মৃত্যু হয়েছে ওই যুবতীর। স্বামী রাকেশ রায় জানিয়েছেন, ইঞ্জেকশন দেওয়ার পরই ঋতু রায়ের নাক, মুখ থেকে রক্ত বের হতে শুরু করে। আর তারপরই মৃত্যুর কোলে ঢলে পড়েন ৠতু।

আরও পড়ুন, পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেলে ব্যাপক নিয়োগ, ২৩ ফেব্রুয়ারি প্রকাশিত হচ্ছে বিজ্ঞপ্তি

এই ঘটনার পরই  উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরজুড়ে। মৃতার পরিজনদের ক্ষোভের মুখে পড়েন চিকিৎসকরা। এই ঘটনায় ইতিমধ্যেই নেতাজিনগর থানায় অভিযোগ দায়ের করেছেন ঋতু রায়ের বাড়ির লোকেরা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। পুলিস জানিয়েছে, মৃতার পরিবারের অভিযোগের ভিত্তিতে দেহটির ময়নাতদন্ত করা হবে। রিপোর্ট হাতে এলেই তার ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

.