দশের প্রাণ বাঁচিয়ে 'সুপারম্যান' হতে চান? লকডাউনে বাড়িতেই থাকুন, পরামর্শ নগরপাল অনুজ শর্মার

নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করে সাধারণ মানুষকে সচেতন করলেন কলকাতার পুলিস কমিশনার অনুজ শর্মা।

Edited By: সুদীপ দে | Updated By: Mar 29, 2020, 12:54 PM IST
দশের প্রাণ বাঁচিয়ে 'সুপারম্যান' হতে চান? লকডাউনে বাড়িতেই থাকুন, পরামর্শ নগরপাল অনুজ শর্মার

নিজস্ব প্রতিবেদন: এই মুহূর্তে গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৬৩ হাজার ৯২৮। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৯৮৭, এঁদের মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে। বাংলাতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করে সাধারণ মানুষকে সচেতন করলেন কলকাতার পুলিস কমিশনার অনুজ শর্মা।

২৭ মার্চ নিজের টুইটার হ্যান্ডেলে জনপ্রিয় কমিকস চরিত্র 'সুপারম্যান'-এর একটি ছবি পোস্ট করে সাধারণ মানুষকে এই লক ডাউন পরিস্থিতি সম্পর্কে সচেতন করেছেন কলকাতার নগরপাল।

অনুজ শর্মার পোস্ট করা ওই ছবিতে দেখা যাচ্ছে, সুপারম্যান ঘরে সোফায় বসে খবরের কাগজ পড়ছে। এই সময় এক ভদ্রমহিলা তাকে প্রশ্ন করছেন, ‘তুমি কি করোনাভাইরাসকে ঠেকাতে কিছু করবে না?’ এর উত্তরে সুপারম্যানের জবাব, ‘আমি তাই করছি।’ এর অর্থ হল, করোনাভাইরাসকে ঠেকাতে, দশজন মানুষকে করোনার সংক্রমণের হাত থেকে বাঁচাতে হলে লকডাউনে বাড়িতেই থাকাটাই বুদ্ধিমানের কাজ।

আরও পড়ুন: লক ডাউনে ওষুধ খান বুঝে শুনে, সুস্থ থাকুন আগাম সতর্কতা আর পর্যাপ্ত বিশ্রামে

এই ছবির মাধ্যমে কলকাতার নগরপাল করোনা মোকাবিলায় সাধারণ মানুষকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। করণ, বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী, লকডাউনের মাধ্যমে করোনাভাইরাসের সংক্রমণের গতি কমিয়ে আনা সম্ভব। তার সঙ্গেই প্রয়োজন উপযুক্ত সাবধানতার।