বেআইনি বহুতলের রমরমা, ভোট কুড়োতে মুখে কুলুপ পুরসভার

শহর জুড়ে বেআইনি নির্মাণের রমরমা কারবার। বাড়ছে প্রোমোটরদের দাপট। করবাবদ পুরসভার লোকসান হচ্ছে প্রায় কয়েকশো কোটি টাকা। অথচ হেলদোল নেই খোদ পুরসভারই। ভোটব্যাঙ্ক অটুট রাখতে গিয়েই চোখ বুজে রয়েছে পুর কর্তৃপক্ষ, অভিযোগ বিরোধীদের।

Updated By: Apr 14, 2015, 08:35 PM IST
বেআইনি বহুতলের রমরমা, ভোট কুড়োতে মুখে কুলুপ পুরসভার

ওয়েব ডেস্ক:শহর জুড়ে বেআইনি নির্মাণের রমরমা কারবার। বাড়ছে প্রোমোটরদের দাপট। করবাবদ পুরসভার লোকসান হচ্ছে প্রায় কয়েকশো কোটি টাকা। অথচ হেলদোল নেই খোদ পুরসভারই। ভোটব্যাঙ্ক অটুট রাখতে গিয়েই চোখ বুজে রয়েছে পুর কর্তৃপক্ষ, অভিযোগ বিরোধীদের।

প্রোমোটিংকে কেন্দ্র করে উত্তপ্ত মাঠপুকুর এলাকা। খুন হন এক তৃণমূল নেতা। হত্যাকাণ্ডে গ্রেফতার হন তৃণমূলেরই কাউন্সিলর শম্ভুনাথ কাউ। মাঠপুকুরের এই প্রোমোটাররাজ কোনও বিছিন্ন ঘটনা নয়। গত ৫ বছরে কলকাতা ও সংলগ্ন এলাকায় নিয়ম বহির্ভূতভাবে গজিয়ে উঠেছে বহু বাড়ি, ফ্ল্যাট। নিয়মের তোয়াক্কা না করে জলাভূমি ভরাট করেও তৈরি হচ্ছে বহুতল।  

শুধু ই এম বাইপাস নয়, ভবানীপুর, বেহালা, খিদিরপুর, তপসিয়া সহ বিভিন্ন এলাকায় বেআইনি নির্মানের রমরমা কারবার। কলকাতা শহরে ৬ লক্ষ বাড়ি রয়েছে। তারমধ্যে ৩ লক্ষের বেশি বাড়ি বেআইনি। এর ফলে কলকাতা পুরসভার ক্ষতি হচ্ছে ১০০ কোটি টাকা। পুরসভা লাগামহীন হওয়াতেই প্রমোটাররাজের এই বাড়বাড়ন্ত। বিরোধীদের এই অভিযোগ মানতে নারাজ মেয়র শোভন চট্টোপাধ্যায়।

.