Independence Day: কড়া কোভিড বিধি মেনে স্বাধীনতা দিবস, রেড রোডের অনুষ্ঠানে কাটছাঁট

রেড রোডে কোভিড বিধি মেনেই পালন করা হবে স্বাধীনতা দিবস।

Updated By: Aug 14, 2021, 02:23 PM IST
Independence Day: কড়া কোভিড বিধি মেনে স্বাধীনতা দিবস, রেড রোডের অনুষ্ঠানে কাটছাঁট

নিজস্ব প্রতিবেদন: কোভিড বিধি মেনেই উদযাপিত হবে স্বাধীনতা দিবস। সেই কারণেই কাটছাঁট করা হল আড়ম্বরে। আরও বেশি কড়া হল কোভিড প্রটোকল। এ কারণেই বেশ কিছু নতুন নিয়ম জারি হয়েছে। রেড রোডে কোভিড বিধি মেনেই পালন করা হবে স্বাধীনতা দিবস।

কলকাতা পুলিস, রাজ্য পুলিস, দমকল, ডি এম জি- সহ মাত্র ২০ টি ট্যাবলোর অনুমতি দেওয়া হয়েছে। অতিথি সংখ্যাও এক চতুর্থাংশ করা হয়েছে। ১০০ জনের বসার জায়গায় মাত্র ২৫জনের বসার ব্যবস্থা করা হচ্ছে। 

পাশাপাশি  মুখ্যমন্ত্রীর বসার জায়গার ঠিক বিপরীতে ৬০/ ১০০ এলইডি জায়ান্ট স্ক্রিন লাগানোর কথা রয়েছে। গোটা রেড রোড চত্বরে ৫০০টি সিসিটিভি ক্যামেরা থাকবে। নিরাপত্তা নিশ্চিদ্র করতে তিনটি ওয়াচ টাওয়ার বসানো হচ্ছে।

আরও পড়ুন, Mysterious Death:ট্যাংরায় কিশোরের রহস্যমৃত্যু, শরীরে ধারালো অস্ত্রের আঘাত

স্বাধীনতা দিবসে রেড রোডের মূল অনুষ্ঠানে এবং শহর জুড়ে নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চাইছে না কলকাতা পুলিস। অতিমারি আবহে এ বছরেও রেড রোডের অনুষ্ঠানে প্রবেশানুমতি থাকছে না সাধারণ দর্শকের। 

দর্শকশূন্য রেডরোডেই হবে পতাকা উত্তোলন থেকে কুচকাওয়াজ, শোভাযাত্রা। কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে ঘোষণা করেছেন কোভিডের তৃতীয় ঢেউ আসছে। তাই রাজ্যে বিধিনিষেধের মেয়াদও বাড়িয়েছেন মুখ্যমন্ত্রী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.