Indian Railways: শুধু ব্যান্ডেলের জন্য-ই ৩০৭ কোটি! লোকসভা ভোটের আগে বাংলার ১৭ স্টেশনের জন্য বড় ঘোষণা রেলের...

দেশ জুড়ে মোট ২৮টি স্টেশনের নতুন করে শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী মোদী। তারমধ্যে পশ্চিমবঙ্গ জুড়ে প্রধানমন্ত্রীর অমৃত ভারত স্কিমে রয়েছে ১৭টি স্টেশন।

Updated By: Feb 24, 2024, 01:50 PM IST
Indian Railways: শুধু ব্যান্ডেলের জন্য-ই ৩০৭ কোটি! লোকসভা ভোটের আগে বাংলার ১৭ স্টেশনের জন্য বড় ঘোষণা রেলের...

অয়ন ঘোষাল: লোকসভা নির্বাচনের আগে বাংলার জন্য বড় ঘোষণা কেন্দ্রীয় সরকারের। পূর্ব রেলের জেনারেল ম্যানেজার মিলিন্দ কে দেউসকর জানালেন, দেশজুড়ে রেল স্টেশন সংস্কার ও নবীকরণে বরাদ্দ ৭০৪ কোটির টাকার মধ্যে বাংলা-ই পাচ্ছে ৫৪৪ কোটি টাকা।

তিনি জানান, গোটা দেশে ছোট বড় মিলিয়ে ২৮টি স্টেশনের নতুন করে শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারমধ্যে পশ্চিমবঙ্গের জন্য বড় ঘোষণা। বাংলা জুড়ে প্রধানমন্ত্রীর অমৃত ভারত স্কিমে রয়েছে ১৭টি স্টেশন। গোটা দেশজুড়ে ২৮টি স্টেশনের নতুন করে শিলান্যাসের জন্য ৭০৪ কোটি টাকা খরচ করছে ভারতীয় রেল। উল্লেখযোগ্যভাবে শুধু বাংলা-ই পাচ্ছে ৫৪৪ কোটি টাকা।

বাংলার ব্যান্ডেল স্টেশনটি আন্তর্জাতিক মানের আধুনিকীকরণ হবে। শুধুমাত্র ব্যান্ডেল স্টেশনের জন্য ভারতীয় রেল খরচ করছে ৩০৭ কোটি টাকা। এছাড়া আরও যে ১৬টি স্টেশন অমৃত ভারত স্কিমে সংস্কার হবে, তার মধ্যে রয়েছে পানাগড়, ধুলিয়ান গঙ্গা, জঙ্গিপুর রোড, বালি, চন্দননগর, ডানকুনি, খগরা ঘাট রোড, সাঁইথিয়া, বনগাঁ, বারাসত, দমদম জংশন, গেদে, কল্যাণী, মধ্যমগ্রাম, নৈহাটি, সোনারপুর।

বালির জন্য বরাদ্দ প্রায় ২৭ কোটি, চন্দননগরের জন্য প্রায় ১৮ কোটি, ডানকুনির জন্য প্রায় ১৫ কোটি, সাঁইথিয়ার জন্য ৭ কোটি, বনগাঁর জন্য প্রায় ৩০ কোটি, বারাসতের জন্য প্রায় ২৯ কোটি, কল্যাণীর জন্য ৭ কোটি, মধ্যমগ্রামের জন্য ১৩ কোটি, নৈহাটির জন্য প্রায় ৮ কোটি, সোনারপুরের জন্যও ৮ কোটি। ১৭টি স্টেশন সংস্কারের পাশাপাশি তৈরি করা হবে ১১টি আন্ডারপাসও।

আরও পড়ুন, Dilip Ghosh on Sandeshkhali: মধ্যরাতে ডিজির লঞ্চ সফর, সন্দেশখালি কি দ্বিতীয় নন্দীগ্রাম? বিস্ফোরক দিলীপ ঘোষ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.