হাসপাতালে ভাঙচুর বা চিকিত্সকদের মারধরের প্রবণতা রুখতে এবার অভিনব উদ্যোগ

হাসপাতালে ভাঙচুর বা চিকিত্সকদের মারধরের প্রবণতা রুখতে এবার অভিনব উদ্যোগ। কড়া নিরাপত্তা বা CCTV  নয়। ভরসা এবার গান। অবাক লাগলেও এমনটাই হচ্ছে বেহালার বিদ্যাসাগর হাসপাতালে। হাতেনাতে ফলও মিলছে, দাবি হাসপাতাল সুপারের।

Updated By: Mar 25, 2017, 08:55 PM IST
হাসপাতালে ভাঙচুর বা চিকিত্সকদের মারধরের প্রবণতা রুখতে এবার অভিনব উদ্যোগ

ওয়েব ডেস্ক: হাসপাতালে ভাঙচুর বা চিকিত্সকদের মারধরের প্রবণতা রুখতে এবার অভিনব উদ্যোগ। কড়া নিরাপত্তা বা CCTV  নয়। ভরসা এবার গান। অবাক লাগলেও এমনটাই হচ্ছে বেহালার বিদ্যাসাগর হাসপাতালে। হাতেনাতে ফলও মিলছে, দাবি হাসপাতাল সুপারের।

আত্মরক্ষার অস্ত্র হেলমেট! ক্ষিপ্ত রোগীর পরিজনদের থেকে বাঁচতে হেলমেট পড়ে চিকিত্সা! শুক্রবার গুয়াহাটির হাসপাতালের এই ছবি চমকে দিয়েছিল! চিকিত্সকরাই  বা হাসপাতালে ভাঙচুরের থেকে বাঁচবেন কী করে!

হাসপাতাল মানেই টেনশন। তার উপরে লম্বা লাইন। সেখানে রোগী বা তাদের আত্মীয়দের ধৈর্যচ্যুতি হতেই পারে বলছেন চিকিত্সকরা। আর এর থেকেই ঘটে ভাঙচুর, চিকিত্সক পেটানোর মতো সব ঘটনা।

সমাধান কোন পথে? শুধু কলকাতা বা এ রাজ্যেই নয়। এই সমস্যা গোটা দেশেই। নিট ফল চিকিত্সা পরিষেবায় ব্যাঘাত। ভয়ানক এই সমস্যা মেটাতেই এবার অভিনব পথের সন্ধান দিচ্ছেন বেহালা বিদ্যাসাগর হাসপতালের চিকিত্সকরা।

চমকে গেলেন?  বিদ্যাসাগর হাসপতালের ইমার্জেন্সি থেকে ওয়ার্ড এখন আছড়ে পড়ছে মৃদু গানের সুর। হাসপাতাল সুপার বলছেন চিকিত্সার প্রথম ধাপই হল মন ভাল করা। তাই এই মিউজিক থেরাপি।