Upper Primary: হাইকোর্টের নির্দেশে উচ্চ প্রাথমিকে শুরু ইন্টারভিউ, খুশি চাকরিপ্রার্থীরা

প্রথমদিনেই ইন্টারভিউ দিলেন ১৯৯ জন। উচ্চ প্রাথমিকে ১৫৮৫ পদে নিয়োগের আবেদন মঞ্জুর করেছে হাইকোর্টে। আট দফায় ইন্টারভিউ নেওয়া হবে চাকরিপ্রার্থীদের।

Updated By: Oct 21, 2022, 10:12 PM IST
Upper Primary:  হাইকোর্টের নির্দেশে উচ্চ প্রাথমিকে শুরু ইন্টারভিউ, খুশি চাকরিপ্রার্থীরা

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: এসএসসি-তে নিয়োগ নিয়ে বিতর্কের শেষ নেই। প্রাথমিকে নিয়োগের দাবিতে যখন অনশনে বসেছিলেন টেট উত্তীর্ণরা, তখন হাইকোর্টের নির্দেশে উচ্চ প্রাথমিকে শুরু হল ইন্টারভিউ। প্রথমদিনেই ইন্টারভিউ দিলেন ১৯০ জন। খুশি চাকরিপ্রার্থীরা।

প্রাথমিকের মতোই টেটের মাধ্যমে শূন্যপদে নিয়োগ করা হয় উচ্চপ্রাথমিকেও।  ২০১৪ সালে টেট পাস করার পরেও কেন ইন্টারভিউতে ডাক পেলেন না? প্রথমে এসএসসিতেই অভিযোগ জানিয়েছিলেন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী। এরপর মামলা দায়ের করা হাইকোর্ট। আদালতে হলফনামা পেশ করে এসএসসি। কেন? উচ্চ প্রাথমিকে  ১৫৮৫ পদে নিয়োগের অনুমতি চাওয়া হয়। হাইকোর্ট সেই আবেদন মঞ্জুর করার পর, জারি হয় বিজ্ঞপ্তি।  আজ, শুক্রবার ছিল ইন্টারভিউয়ের প্রথমদিন। ১৯৯ জনকে ডাকা হয়েছিল। ইন্টারভিউ দিলেন ১৯০ জন। হাইকোর্টের নির্দেশে মেনে যেভাবে ইন্টারভিউ হল, তাতে খুশি চাকরিপ্রার্থীরা। স্রেফ আগামিকাল শনিবারই নয়, চলতি মাসের  ২২, ২৮ অক্টোবর ও ২৯ তারিখও ইন্টারভিউ হবে উচ্চ প্রাথমিকে। এরপর নভেম্বরের ১ থেকে ৪ তারিখ পর্যন্ত চলবে পঞ্চম, ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম দফার ইন্টারভিউ।

আরও পড়ুন: Primary TET: দুর্নীতির বদলায় চাকরির দাবি! আড়াআড়ি ভাগ টেট আন্দোলনকারীরাই

এদিকে টেটে নিয়োগের আবেদন প্রক্রিয়াও চালু হয়ে গিয়েছে। আজ, শুক্রবার বিকেল চারটে থেকে ১৪ নভেম্বর পর্যন্ত  অনলাইনে আবেদন করা যাবে। কারা আবেদন করতে পারবেন? পর্ষদের বিজ্ঞপ্তিতে উল্লেখ, ২০১৪ ও ২০১৭ সালে যাঁরা টেট পাস করেছেন এবং যাঁদের বয়স চল্লিশের নিচে। শূন্যপদের সংখ্যা ১১ হাজারের কিছু বেশি। দুর্গাপুজোর চতুর্থীর দিন নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষক পর্ষদ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)