কেন বারবার ভিনরাজ্যে সফর? ধৃত JMB লিঙ্কম্যানের উত্তরে কার্যত অবাক গোয়েন্দারাও

JMB-র সঙ্গে লিঙ্কম্যান রাহুলের ঘনিষ্ঠ সম্পর্কের প্রমাণ প্রকাশ্যে।

Updated By: Jul 17, 2021, 10:56 AM IST
কেন বারবার ভিনরাজ্যে সফর? ধৃত JMB লিঙ্কম্যানের উত্তরে কার্যত অবাক গোয়েন্দারাও

নিজস্ব প্রতিবেদন: বারাসত থেকে ধৃত JMB লিঙ্কম্যান রাহুলকে জেরা করে আগেই গোয়েন্দারা জানতে পেরেছেন কেবল এ রাজ্য নয়, ভিন রাজ্যেও ছড়িয়ে রয়েছে তার কুকীর্তির জাল। দিল্লি লাগোয়া ফরিদাবাদ ও ভাইজাগে অফিস খুলে সেখান থেকে হুন্ডির মাধ্যমে জঙ্গিদের সঙ্গে টাকা লেনদেন করত ধৃত। তবে এখানেই শেষ নয়, গোয়েন্দা সূত্রে খবর জেরায় আরও বিস্ফোরক তথ্য ফাঁস করেছে অভিযুক্ত। যা শুনে কার্যত মাথায় বাজ ভেঙে পড়েছে তদন্তকারীদের।

বারাসত থেকে JMB লিঙ্কম্যান রাহুল সেন ওরফে রাহুল কুমারের বাড়ি থেকে দুটো ল্যাপটপ, একটি আই-প্যাড, দুটো মোবাইল-সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে, তেমনি ধৃতকে জেরা করে ২২ ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও হদিশ পেয়েছেন তদন্তকারীরা। গোয়েন্দা সূত্রে খবর, এই ২২টি অ্যাকাউন্টের মাধ্যমে টাকা জঙ্গিদের কাছে পৌঁছে যেত। সেই টাকা পৌছানোর কাজে উল্লেখযোগ্য ভূমিকা পালন করত এই রাহুল সেন ওরফে রাহুল কুমার।

সূত্রের খবর, জেরায় ধৃত স্বীকার করেছে একাধিকবার দিল্লি, বিশাখাপত্তনমে গিয়েছে সে। শুধু যাওয়াই নয়, সেখানে আত্মগোপন করে থাকা JMB জঙ্গিদের সঙ্গে দেখাও করেছে। এমনকী, কখনও বিদেশে কাজ দেওয়ার টোপ দিয়ে বহু লোককে রিক্রুটও করেছে ধৃত। ঠিক কত জনকে রিক্রুট করা হয়েছে? বর্তমানে সেই প্রশ্নের হদিশ পেতে এখন মরিয়া গোয়েন্দারা।

আরও পড়ুন: WBJEE Exam: জয়েন্ট পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশেষ ট্রেন, কন্ট্রোল রুম, হেল্পলাইন নম্বর

আরও পড়ুন: মুকুল-দলত্যাগে আদালতে যাওয়ার ঘোষণা Suvendu-র; যা পারে করুক, পাল্টা Mukul