WBJEE Exam: জয়েন্ট পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশেষ ট্রেন, কন্ট্রোল রুম, হেল্পলাইন নম্বর

স্টাফ স্পেশাল লোকাল ট্রেনে পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকদের উঠতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল। 

Updated By: Jul 17, 2021, 09:35 AM IST
WBJEE Exam: জয়েন্ট পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশেষ ট্রেন, কন্ট্রোল রুম, হেল্পলাইন নম্বর

নিজস্ব প্রতিবেদন: শনিবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। করোনাকালে এই প্রথম অফলাইন পরীক্ষা। রাজ্যের ২৭৪টি কেন্দ্রে সকাল ১১টা থেকে বিকেল ৪-টে পর্যন্ত পরীক্ষা দেবেন ৯২ হাজারের বেশি পরীক্ষার্থী। সে কারণেই স্টাফ স্পেশাল লোকাল ট্রেনে পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকদের উঠতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল। অ্যাডমিট কার্ড দেখালেই স্পেশাল লোকাল ট্রেনে ওঠা যাবে, মিলবে টিকিট। 

অসম, ত্রিপুরা, ঝাড়খণ্ড-সহ ভিনরাজ্যের পরীক্ষার্থী প্রায় ৩২ হাজারের বেশি। সে কারণে সময়মতো পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে হবে সকলকেই। রাস্তায় অতিরিক্ত বাস নামছে রাস্তায়। মেট্রোর ব্যবহারেও ছাড়। খোলা হয়েছে হেল্পলাইন নম্বর ও কন্ট্রোল রুম। পরীক্ষার্থীদের সুবিধার কথা ভেবেই এই ব্যবস্থা করা হয়েছে। 

আরও পড়ুন, মুকুল-দলত্যাগে আদালতে যাওয়ার ঘোষণা Suvendu-র; যা পারে করুক, পাল্টা Mukul

রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে কন্ট্রোল রুম। প্রায় ৮টি রুটে বিনামূল্যে বাস পরিষেবা দেবে জাতীয় বাংলা সম্মেলন। বাস চলবে- লেকটাউন-টালিগঞ্জ, ব্যারাকপুর-বালিগঞ্জ, বারুইপুর-গড়িয়া, চিড়িয়ামোড়-জোকা ট্রাম ডিপো, চিড়িয়ামোড়-নিউটাউন, চণ্ডীতলা-হাওড়া ময়দান, কোন্নগর-চুঁচুড়া, উলুবেড়িয়া-হাওড়া ময়দান এই রুটগুলিতে। 

অন্যদিকে, মেট্রোও ব্যবহার করতে পারবে পরীক্ষার্থীরা। তবে পরীক্ষার্থীদের স্মার্ট কার্ড ব্যবহার করতে হবে। যে কোনও অসুবিধায় পড়লে, তা সমাধানের জন্য টোল ফ্রি হেল্পলাইন নম্বর চালু করেছে রাজ্য সরকার। সেগুলি হল-০৩৩২৩৬৭/১১৫৯/১১৪৯/১১৯৯। 

প্রসঙ্গত, এ বছর জয়েন্ট এন্ট্রান্সের ফলপ্রকাশ হবে ১৪ অগাস্টের মধ্যে। তিন দফায় কাউন্সেলিং প্রক্রিয়া শেষ হবে ১৫ সেপ্টেম্বরের মধ্যে। 

.