এ রাজ্যেই নয়, ফরিদাবাদ ও ভাইজাগেও অফিস খুলেছিল JMB লিঙ্কম্যান রাহুল

দুটি জায়গাতেই তল্লাশি চালাল STF।

Updated By: Jul 16, 2021, 09:54 PM IST
এ রাজ্যেই নয়, ফরিদাবাদ ও ভাইজাগেও অফিস খুলেছিল JMB লিঙ্কম্যান রাহুল

নিজস্ব প্রতিবেদন:  জেএমবিকাণ্ডে এবার দিল্লি লাগোয়া ফরিদাবাদ ও ভাইজাগে তল্লাশি অভিযান চালাল কলকাতা পুলিসের এসটিএফ। কেন? এই দুটি জায়গায় অফিস ছিল ধৃত লিঙ্কম্যান রাহুল সেন ওরফে রাহুল কুমারের। ওই অফিসগুলি থেকে হুন্ডির মাধ্যমে জঙ্গিদের আর্থিক সাহায্য করত সে। সূত্রের খবর তেমনই।

বারাসত থেকে JMB লিঙ্কম্যান রাহুল সেন ওরফে রাহুল কুমারকে গ্রেফতার করেছে কলকাতা পুলিসের এসটিএফ। তার বাড়ি থেকে যেমন  দুটো ল্যাপটপ, একটি আই-প্যাড, দুটো মোবাইল-সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে, তেমনি ধৃতকে জেরা করে ২২ ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও হদিশ পেয়েছেন তদন্তকারীরা। গোয়েন্দা সূত্রে খবর, এই ২২টি অ্যাকাউন্টের মাধ্যমে টাকা জঙ্গিদের কাছে পৌঁছে যেত। সেই টাকা পৌছানোর কাজে উল্লেখযোগ্য ভূমিকা পালন করত এই রাহুল সেন ওরফে রাহুল কুমার। তার কাজকর্ম যে শুধুমাত্র বাংলাতেই সীমাবদ্ধ ছিল, তা নয়। অফিস ছিল ফরিদাবাদ ও ভাইজাগেও।

আরও পড়ুন: কোন পথে টাকা পৌঁছাত JMB জঙ্গিদের হাতে? লিঙ্কম্যান রাহুলকে জেরায় মিলল সূত্র

সূত্রের খবর, দিল্লির এক ব্য়ক্তির সঙ্গে পার্টনারশিপে ফরিদাবাদ ও ভাইজাগে অফিস খুলেছিল রাহুল। খাতায়-কলমে ওই অফিস থেকে ভিসা বানিয়ে বিভিন্ন দেশে বাংলাদেশি শ্রমিকদের পাঠানো হত। কিন্তু এই কাজের আড়ালে চলত জঙ্গি কার্যকলাপ। কী রকম? ওই দুটি অফিস থেকে বসেই বাংলাদেশ থেকে আসা টাকা হুন্ডির মাধ্যমে জেএমবি জঙ্গিদের কাছে পৌঁছে দিত রাহুল। আবার একই কায়দা এদেশ থেকে টাকা চলে যেত জঙ্গিদের কাছে। দুটি জায়গাতেও তল্লাশি চালাল কলকাতা পুলিসের এসটিএফ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)