প্রয়াত অঞ্জন বন্দ্যোপাধ্যায়, শোকপ্রকাশ রাজ্যপাল, মুখ্যমন্ত্রীর

শোকপ্রকাশ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, সুজন চক্রবর্তী।

Updated By: May 17, 2021, 02:45 AM IST
 প্রয়াত অঞ্জন বন্দ্যোপাধ্যায়, শোকপ্রকাশ রাজ্যপাল, মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত Zee ২৪ ঘণ্টার এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়। করোনায় আক্রান্ত হয়ে রবিবার রাত ৯.২৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইতি পড়ল ৩৩ বছরের সাংবাদিকতার জীবনে। অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ সাংবাদিক মহল। শোকস্তব্ধ প্রশাসনিক, রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে তাঁর অগণিত অনুরাগী।

শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুকে তিনি লেখেন, “প্রখ্যাত সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের অকাল প্রয়াণে শোকস্তব্ধ। সদ্য সমাপ্ত নির্বাচনের সঙ্গে যুক্ত ছিলেন, এমন বহু সাংবাদিককে আমরা হারিয়েছি। ওঁর পরিবার, সহকর্মীদের শোক জানানোর মতো ভাষা নেই। মা, স্ত্রী অদিতি, মেয়ে তিতলি এবং দাদা তথা রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে রেখে গেলেন।”

অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইটারে তিনি লেখেন, “Zee ২৪ ঘণ্টার এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের অকাল প্রয়াণে শোকাহত। সাংবাদিকতার জগতে এ এক অপূরণীয় ক্ষতি। ওঁর বিদেয়ী আত্মার শান্তি কামনা করি।”

ফেসবুকে শোকপ্রকাশ করেছেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণে শোকবার্তা প্রকাশ করেছে কলকাতা প্রেস ক্লাব।

শোকপ্রকাশ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফেসবুকে তিনি লেখেন,“জি ২৪ ঘন্টার এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায় পরলোক গমন করেছেন। তাঁর মৃত্যুতে সাংবাদিক জগতের অপূরণীয় ক্ষতি হল। তাঁর আত্মার সদগতি কামনা করি। ওম শান্তি !”

শোকপ্রকাশ করে টুইটারে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী লেখেন,“প্রখ্যাত সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণের খবরে শোকস্তব্ধ। এমন এক অসাধারণ ব্যক্তিত্বের অকাল প্রয়াণে স্তম্ভিত। তাঁর পরিবার, বন্ধু ও অনুরাগীদের সমবেদনা।”

সিপিএম নেতা সুজন চক্রবর্তী ফেসবুকে লেখেন, “এর চেয়ে খারাপ খবর কি হতে পারে? করোনায় মৃত্যু মিছিল চলছেই।। বন্ধুসম বিশিষ্ট সাংবাদিক, বিশ্লেষক,  প্রতিশ্রুতিবান অঞ্জন বন্দোপাধ্যায় প্রয়াত। পরিবার, পরিজন-সহ শোকসন্তপ্ত সমস্ত শুভানুধ্যায়ীকে সমবেদনা জানাই।”

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় ফার্স্ট ক্লাস ফার্স্ট ডিগ্রি নিয়ে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করেন। এরপর সাংবাদিকতায় যোগ দেন অঞ্জন বন্দ্যোপাধ্যায়। আনন্দবাজার পত্রিকায় জীবন শুরু। তারপর, 'ই টিভি', 'আকাশ বাংলা'  হয়ে '২৪ ঘণ্টা'য় যোগ দেন। তাঁর সঞ্চালনায় 'আপনার রায়' অনুষ্ঠান বাংলার মানুষের মন জয় করে নেয়। ২৪ ঘণ্টা ছেড়ে আনন্দবাজার ডিজিটালে যোগ দেন অঞ্জন বন্দ্যোপাধ্যায়। তবে, গত ডিসেম্বরেই ফিরে আসেন Zee ২৪ ঘণ্টায়। নতুন করে শুরু হয় 'আপনার রায় WITH অঞ্জন'।

.