BIG BREAKING: অবশেষে কর্মবিরতি প্রত্যাহার, শনি থেকেই কাজ ফিরছেন জুনিয়র ডাক্তাররা!

অবশেষে কাটল অচলাবস্থা! স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান এবার প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেন জুনিয়র ডাক্তারা। শনিবার থেকে ফের কাজে যোগ দিচ্ছেন তাঁরা। তবে আন্দোলন চলবে। সূত্রের খবর তেমনই।

Updated By: Sep 19, 2024, 10:42 PM IST
BIG BREAKING: অবশেষে কর্মবিরতি প্রত্যাহার, শনি থেকেই কাজ ফিরছেন জুনিয়র ডাক্তাররা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে কাটল অচলাবস্থা! স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান এবার প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেন জুনিয়র ডাক্তারা। শনিবার থেকে ফের কাজে যোগ দিচ্ছেন তাঁরা। তবে আন্দোলন চলবে। 

আরও পড়ুন:  Corruption in Health Department: 'স্বাস্থ্য দফতরের সবচেয়ে বেশি টেন্ডার দেওয়া হয়েছে ভাইপোর আত্মীয়ের কোম্পানিকে'

কলকাতা পুলিস ও স্বাস্থ্যভবনে বড়সড় রদবদল ঘটেছে। তারপরেও কেন কর্মবিরতি? মুখ্যমন্ত্রীর পর জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব। কবে? গতকাল, বুধবার। সূত্রের খবর, বৈঠকে রাজ্য়ের সমস্ত মেডিক্যাল কলেজে চিকিত্‍সকদের রেস্টরুম ও নিরাপত্তার দাবিতে সরব হন চিকিত্‍সকরা। অধিকাংশ দাবি মেনে নিলেও, সময় চেয়েছে সরকার। মহিলা চিকিত্‍সকদের নিরাপত্তা সুনিশ্চিত করার আশ্বাস দিয়েছে রাজ্য পুলিস ডিজি। পাল্টা সার্কুলার জারির দাবি করেছেন জুনিয়র চিকিত্‍সক।

স্রেফ স্বাস্থ্যসচিবকে চিঠি নয়, আজ বৃহস্পতিবার স্বাস্থ্যক্ষেত্রে নিরাপত্তা সুনিশ্চিত করতে একগুচ্ছ নির্দেশিকা জারি করেন মুখ্য়সচিব। বিশেষ দায়িত্বে দেওয়া হয় রাজ্য পুলিসের প্রাক্তন ডিজি সুরজিত্‍ করপুরকায়স্তকে। এরপর রাতেই কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত ঘোষণা করলেন জুনিয়র ডাক্তাররা।

এর আগে, সোমবার আন্দোলনকারীদের সঙ্গে একপ্রস্ত বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকের পর জুনিয়র ডাক্তারদের দাবি মেনে কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল, স্বাস্থ্য অধিকর্তা, এমনকী স্বাস্থ্যশিক্ষা অধিকর্তাকেও সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারিকেও সরানোর দাবি তুলেছেন জুনিয়র ডাক্তাররা। বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন, আমরা ওদের বোঝালাম, একসঙ্গে যদি পুরো ঘরটা খালি করে দেওয়া হয়, তাহলে প্রশাসন চলবে কী করে'।

আরও পড়ুন:  Kalatan Dasgupta: ভাইরাল অডিয়ো কাণ্ডে অবেশেষে জামিন কলতান দাশগুপ্তের, মিলল রক্ষাকবচ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.