Justice Abhijit Gangopadhyay: 'CBI রিপোর্টে এমন কিছু আছে...' প্রাথমিক মামলায় 'বিস্ফোরক' বিচারপতি গঙ্গোপাধ্যায়!

"সবটাই নাকের নীচে হয়েছে। রাজ্যের গোয়েন্দারা জানতেন না, এমনটা হতে পারে না!"

Updated By: Dec 1, 2023, 03:26 PM IST
Justice Abhijit Gangopadhyay: 'CBI রিপোর্টে এমন কিছু আছে...' প্রাথমিক মামলায় 'বিস্ফোরক' বিচারপতি গঙ্গোপাধ্যায়!

অর্ণবাংশু নিয়োগী: প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই রিপোর্ট প্রসঙ্গে 'বিস্ফোরক' বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। এদিন কলকাতা হাইকোর্টে প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় রিপোর্ট জমা দেয় সিবিআই। যে রিপোর্ট প্রসঙ্গে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেন, "সিবিআই রিপোর্টে এমন কিছু আছে যা এই মুহূর্তে সবার সামনে আনা সম্ভব নয়! সবটাই নাকের নীচে হয়েছে। এটা বলার অপেক্ষা রাখে না যে এই রাজ্যে কোনও ' ফুল বা বোকা ' আছে! রাজ্যের গোয়েন্দারা জানতেন না, এমনটা হতে পারে না! এটা যেন আরেকটা সারদা মামলা না হয়।"

রিপোর্টের ভিত্তিতে ট্রায়াল শুরুর জন্য ও সিট প্রধান অশ্বিন সেনভিকে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য এদিন নির্দেশ দেন বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়। এও বলেন যে, ইডির সঙ্গে সমন্বয় রেখে পদক্ষেপ নেবে সিবিআই। প্রসঙ্গত, এদিনই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করার হুঁশিয়ারিও দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ৪ ঘণ্টার মধ্যে আদালতের নির্দেশ কার্যকর করার নির্দেশ দিয়েছেন তিনি। তা না করলেই গৌতম পালের বিরুদ্ধে দায়ের হবে আদালত অবমাননা মামলা। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এদিন নির্দেশ দেন, বিকেল ৩টে ২০ মিনিটের মধ্যে আদালতের পূর্ব নির্দেশ মানতে হবে।

২০১৪ সালের টেটে অংশ নেন প্রাথমিকের চাকরিপ্রার্থী পল্লব বারিক। ওই পরীক্ষায় তিনি পাশ করেননি বলে জানায় পর্ষদ। আবার গত বছর পর্ষদ জানায় যে, টেটে পাস করেছেন ওই পরীক্ষার্থী। তিনি ৯২ শতাংশ নম্বর পেয়েছেন। তিনি টেট উত্তীর্ণ, এটা জানতে পেরে চাকরির দাবিতে হাইকোর্টে মামলা করেন পল্লব বারিক। গত ২১ সেপ্টেম্বর বিচারপতি গঙ্গোপাধ্যায় ওই চাকরিপ্রার্থীকে প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে সুযোগ দেওয়ার নির্দেশ দেন। কিন্তু আদালতের পর্যবেক্ষণ, দু'মাসের বেশি সময় পেরিয়ে গেলেও আদালতের নির্দেশ কার্যকর করেনি প্রাথমিক শিক্ষা পর্ষদ। 

যে প্রসঙ্গে এদিন বিচারপতি গঙ্গোপাধ্য়ায় জানতে চান, পর্ষদ কেন ইচ্ছাকৃতভাবে আদালতের নির্দেশ কার্যকর করেনি? শুক্রবারের মধ্যেই নির্দেশ কার্যকর করার নির্দেশ দেন তিনি। এমনকি নির্দেশ কার্যকর করার জন্য সময়সীমও বেঁধে দেন ৪ ঘণ্টা। যে সময়ের মধ্যে আদালতের নির্দেশ না মানলে গৌতম পালের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হবে।

আরও পড়ুন, আরও পড়ুন, Calcutta High Court: 'সবসময় কেন বিরোধী দলকে অনুমতির জন্য আদালতে আসতে হবে?' রাজ্যকে তোপ, শুভেন্দুর সভাকেও অনুমতি হাইকোর্টের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.