নাড্ডা কেন অপরাধীদের নিয়ে ঘুরে বেড়াচ্ছেন: কল্যাণ

নজর ঘুরিয়ে দেওয়ার জন্যই হামলা, বললেন সৌগত

Updated By: Dec 11, 2020, 04:14 PM IST
নাড্ডা কেন অপরাধীদের নিয়ে ঘুরে বেড়াচ্ছেন: কল্যাণ

নিজস্ব প্রতিবেদন: নাড্ডা-কাণ্ডে তেতে উঠেছে বঙ্গ রাজনীতি। নাড্ডাকে দুষে কেন্দ্রের ডিজি ও মুখ্যসচিব তলব বিষয়ে কল্যাণ ব্যানার্জী বলেন,  কেন্দ্র অসাংবিধানিক কাজ করছে। 

কেন্দ্র সরকার অভিযোগ করেছে, নাড্ডার নিরাপত্তা নিয়ে গাফিলতি করেছে রাজ্য। শুধু তাই নয়, ঘটনার কৈফিয়ত চেয়ে ডিজি ও মুখ্যসচিবকে দিল্লিতে তলবও করা হয়েছে। এ দিকে রাজ্যপালও রাজ্যের পরিস্থিতি নিয়ে ফের উদ্বেগ প্রকাশ করে ঘটনার জন্য মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে বলেছেন। সব মিলিয়ে পরিস্থিতি অত্যন্ত উষ্ণ। 

সেই আবহে আজ, শুক্রবার এক বৈঠকে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন কল্যাণ ব্যানার্জী এবং সৌগত রায়। সেখানে ডায়মন্ড হারবারের ঘটনার সমস্ত গতিপ্রকৃতি পর্যালোচনা করে কল্যাণ প্রশ্ন তোলেন, কেন নাড্ডার কনভয়ে এত মোটর সাইকেল? কেন নাড্ডা অপরাধীদের নিয়ে ঘুরে বেড়াচ্ছেন, এই অভিযোগও তোলেন তিনি। রাজ্যের মুখ্যসচিব ও ডিজিকে তলব করা নিয়েও কল্যাণ জানান, নিয়মবহির্ভূত কাজ করেছে কেন্দ্রীয় সরকার। মুখ্যসচিব ও ডিজিকে এ ভাবে তলব করা যায় না। এই তলব পুরোপুরি অসাংবিধানিক। বিজেপি প্ররোচনা দিচ্ছে, এই অভিযোগও করেন কল্যাণ।

সৌগত রায় জানান, গতকাল বৃহস্পতিবার রাজ্যে মন্ত্রিসভার রিপোর্ট কার্ড পেশের দিন ছিল। সেদিক থেকে নজর ঘুরিয়ে দেওয়ার জন্যই এটা ঘটানো হয়েছে বলে অভিযোগ তোলেন সৌগত। এরপরই সৌগত পরিসংখ্যান দিয়ে দেখান, বিজেপি যে বারবার রাজ্যে রাজনৈতিক হিংসার কথা তুলছে, তা অমূলক। কেননা, রাজনৈতিক মৃত্যুর সংখ্যা আগের চেয়ে অনেক কমেছে। পাশাপাশি তিনি দিল্লিতে অভিষেক ব্যানার্জীর বাড়ির দেওয়ালে কালি লেপে দেওয়ারও তীব্র সমালোচনা করেন।

also read: নাড্ডার কনভয়ে কত নিরাপত্তা! মুখ্যমন্ত্রীকে দেওয়া পুলিসের রিপোর্ট এক্সক্লুসিভ Zee 24 Ghanta-র হাতে

.