AIIMS Job: এইমসে নিয়োগ দুর্নীতি! কলকাতা হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা, বিপাকে বিজেপি বিধায়ক

কল্যাণী এইমসে ডেটা এন্ট্রি অপারেটর পদ নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেন অভিযোগ করেন মুর্শিদাবাদের বাসিন্দা সরিফুল ইসলাম নামে এক যুবক। এনিয়ে গত ২০ মে কল্য়াণী থানায় অভিযোগ দায়ের করেন তিনি। তাঁর অভিযোগ, রাজনৈতিক প্রভাব খাটিয়ে বেশ কয়েকজনকে কল্য়াণী এইমসে কয়েকজনকে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে

Updated By: Aug 4, 2022, 09:20 PM IST
AIIMS Job: এইমসে নিয়োগ দুর্নীতি! কলকাতা হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা, বিপাকে বিজেপি বিধায়ক

অর্ণবাংশু নিয়োগী: কল্যাণী এইমসে চাকরি পেয়ে প্রবল বিপাকে বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার মেয়ে মৈত্রী দানা। বাবার প্রভাব খাটিয়ে চাকরি পাওয়ার অভিযোগ তাঁকে ইতিমধ্যেই ২ বার জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি। এবার আরও বড় বিপদ। বেআইনি নিয়োগের অভিযোগ তুলে জনস্বার্থ মামলা হল কলকাতা হাইকোর্টে। স্বাভাবিকভাবেই এতে জড়িয়ে গেল বিজেপি বিধায়কের নাম।

কলকাতা হাইকোর্টে ওই মামলাটি করেছেন সুজিত চক্রবর্তী নামে এক ব্যক্তি। এনিয়ে আগামী সোমবার শুনানি হতে পারে বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষী ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। কল্যাণী এইমসে অস্থায়ী পদ চাকরি পেয়েছেন বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা মেয়ে ও  নদিয়ার হরিণঘাটার বিধায়ক বঙ্কিমচন্দ্র ঘোষের পুত্রবধূ। এনিয়ে ইতিমধ্যেই বঙ্কিমচন্দ্র ঘোষের বাড়িতে হানা দিয়েছে সিআইডি। পাশাপাশি, মেয়েকে দুবার জিজ্ঞাসাবাদের পর এবার নীলাদ্রি শেখর দানাকে তলব করেছে সিআইডি। এরপর এই মামলার ধাক্কা।

প্রসঙ্গত, কল্যাণী এইমসে ডেটা এন্ট্রি অপারেটর পদ নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেন অভিযোগ করেন মুর্শিদাবাদের বাসিন্দা সরিফুল ইসলাম নামে এক যুবক। এনিয়ে গত ২০ মে কল্য়াণী থানায় অভিযোগ দায়ের করেন তিনি। তাঁর অভিযোগ, রাজনৈতিক প্রভাব খাটিয়ে বেশ কয়েকজনকে কল্য়াণী এইমসে কয়েকজনকে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে। অভিযোগ ওঠে কেন্দ্রীয় মান্ত্রী ডা সুভাষ সরকার, ২ বিজেপি বিধায়ক-সহ ৮ জনের বিরুদ্ধে। ওই অভিযোগের পরই তদন্তে নামে সিআইডি।

ওই অভিযোগের তদন্তে গত ১ অগাস্ট নীলাদ্রি শেখর দানার বাড়িতে গিয়ে তার মেয়ে মৈত্রী দানাকে প্রায় আড়াই ঘণ্টা জেরা করে সিআইডি। সূত্রে খবর গত ১৫ জুলাই মৈত্রী দানা সিআইডিকে যে বয়ান দিয়েছিলেন তার সঙ্গে এদিনের বয়ানের মধ্যে কিছু অসংগতি রয়েছে। এদিন মৈত্রীর কাছে জানতে চাওয়া হয় তাঁরা বাবা তাঁর চাকরির জন্য কোনও প্রভাব খাটিয়েছিলেন কিনা। তাঁর বাবা কখনও কল্যাণী এইমসে গিয়েছিলেন কিনা। শেষপর্যন্ত জানা যায় জিজ্ঞাসাবাদে সহযোগিতা করছেন না মৈত্রী।

উল্লেখ্য, গত ১৩ জুলাই এই মামলার তদন্তে হরিনঘাটার বিধায়ক বঙ্কিমচন্দ্র ঘোষের বাড়িতে হানা দেয় সিআইডি। প্রভাব খাটিয়ে তাঁর পুত্রবধূরও চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে। এদিন সকালে তাঁর বাড়িতে আসে সিআইডির টিম। টানা দেড় ঘণ্টা বঙ্কিমচন্দ্র ঘোষের বাড়িতে ছিল সিআইডির টিম। অভিযোগ উঠেছিল খোদ বঙ্কিমের বিরুদ্ধে। দাবি করা হয়েছিল প্রভাব খাটিয়ে এইমসে পুত্রবধূর চাকরি করে দিয়েছেন বঙ্কিমবাবু। এনিয়ে তাঁকে নোটিস পাঠায় সিআইডি। কিন্তু তিনি সেই নোটিস এড়িয়ে যান।

আরও পড়ুন-CWG 2022, Saurav Ghosal : ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়ে কেঁদে ফেললেন বঙ্গতনয় 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.