হাফ প্যান্ট পরে থাকায় অভিযোগ নিতে অস্বীকার, ফুল প্যান্ট পরার নির্দেশ কসবা থানার

পুলিস জিজ্ঞাসা করেন, "আপনি কি শর্টস পরে অফিসে যান?" 

Updated By: Jul 23, 2021, 12:56 PM IST
হাফ প্যান্ট পরে থাকায় অভিযোগ নিতে অস্বীকার, ফুল প্যান্ট পরার নির্দেশ কসবা থানার

নিজস্ব প্রতিবেদন: হাফ প্যান্ট পরে গেলে যুবকের অভিযোগ নিতে অস্বীকার করল পুলিস। কাঠগড়ায় কসবা থানা। অভিযোগ না নিয়ে ফিরিয়ে দেওয়া হল দুই যুবককে। ফুলপ্যান্ট পরে গেলে অভিযোগ নেয় না কসবা থানা! জানাচ্ছেন যুবক। সোশ্যাল মিডিয়ায় কলকাতা পুলিসকে অভিযোগ করেন যুবক। কিন্তু তাতেও যে উত্তর তাঁরা পান, তাতে স্তম্ভিত।  

সোশ্যাল মিডিয়ায় পুলিসকে সরাসরি প্রশ্ন করেন যুবক।  থানায় অভিযোগ জানাতে ড্রেস কোড দরকার নাকি?  আপনি কি শর্টস পরে অফিসে যান? পাল্টা প্রশ্ন করে কলকাতা পুলিস। 

অভিযোগকারীদের নাম অভিষেক ও বার্নিক। বার্নিক বাড়ির কাছে একটি মন্দির রয়েছে। সেখানে চুরি হয়। সেই চুরির অভিযোগ দায়ের করতে আসেন তাঁরা। বার্ণিকের কথায়, সেই সময় থানা থেকে জানান হয়, আপনারা হাফ প্যান্ট পরে আছেন। বাড়ি থেকে ফুল প্যান্ট পরে আসুন। তখন বার্নিক অনুরোধ করেন, দেখুন এটি তো জরুরি বিষয়। বাড়িতে চুরি হয়ে গিয়েছে। তাও তাড়াতাড়ি বাড়িতে গিয়ে পোশাক বদলে আসেন তাঁরা। এরপর অভিযোগ রেজিস্টার করেন। সাহায্য করে থানা। 

কিন্তু প্রশ্ন এখন, সত্যিই কি এই ড্রেস কোডের প্রয়োজন! কৌতুহল জাগে দুই যুবকের। উত্তর জানতে কলকাতা পুলিসকে টুইটার হ্যান্ডেলে জিজ্ঞাসা করেন তাঁরা। কারণ এই তথ্য সাধারণ নাগরিকের জানা উচিত। প্রথমে কোনও উত্তর পাইনি। অভিষেকের কথায়, "তারপর মেইল করি পুলিসের বিভিন্ন অফিসিয়াল মেইল আইডিতে। এরপর টুইটারে মেসেজ অপশনে প্রশ্ন করায় উত্তর পাই"। 

সেই উত্তরেই পুলিস জিজ্ঞাসা করেন, "আপনি কি শর্টস পরে অফিসে যান?" 

প্রসঙ্গত, এই ঘটনায় ডিসি রশিদ মুনির খাঁ জানিয়েছেন, এই ঘটনায় অ্যাসিস্টেন্ট কমিশনারকে তদন্ত করতে বলা হয়েছে। যদি অভিযোগ সত্যি হয়, কোনও তথ্য পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করা হবে।