পেগাসাস-কাণ্ডে সতর্ক Mamata, রাজ্যের মন্ত্রীদের দিলেন ফোন-নির্দেশ

ফোনে কথা না বললেও সব রেকর্ড হয়ে যাচ্ছে বলে এ দিন অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Updated By: Jul 22, 2021, 11:29 PM IST
পেগাসাস-কাণ্ডে সতর্ক Mamata, রাজ্যের মন্ত্রীদের দিলেন ফোন-নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: পেগাসাস-কাণ্ডে (Pegasus) হইচই পড়ে গিয়েছে গোটা দেশে। ফোনে আড়িপাতার তালিকায় রয়েছে প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামও। এ থেকে শিক্ষা নিয়ে বৃহস্পতিবার রাজ্যের মন্ত্রীদের ফোনে কথা বলার সময় সতর্ক থাকার পরামর্শ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এমনটাই সূত্রের খবর। 

সূত্রের খবর, বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে ফোনে কোনও ধরনের সিরিয়াস কথা না বলার নির্দেশ দিয়েছেন মমতা (Mamata Banerjee)। তাঁর সতর্কবার্তা, যত আধুনিক ফোন তত বিপদ বেশি। সবাই সাবধান হয়ে যান। যা কথা বলবেন সামনাসামনি।

দলের সাংসদদেরও সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Bandyopadhyay) বলেছিলেন,'মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা হয়েছে। উনি বলেছেন, আমার ফোনও বহুদিন ধরে ট্যাপ হচ্ছে। ওঁর সঙ্গে ফোনে কথা বলার ক্ষেত্রে যথেষ্ট সাবধানতা অবলম্বনের নির্দেশ দিয়েছেন। আমরা সেটা অনুসরণ করছি।'

ফোনে কথা না বললেও সব রেকর্ড হয়ে যাচ্ছে বলে এ দিন অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, নির্বাচনের আগে  কালীঘাটে আমার বাড়িতে একটা বৈঠক করছিলাম আমি, সুব্রত বক্সি, অভিষেক আর পিকে। ফোনগুলি আমাদের কাছে ছিল। একটা জায়গায় রেখেছিলাম। আমরা ফোনে কথা বলিনি কেউ। ভিতরের মিটিংটা টোটাল রেকর্ড করে নিয়েছে। কী করে নিল? আমি তো ক্যামরা আনাইনি। ভিডিয়ো করিনি। পিকের ফোনটা অডিট করতে গিয়ে দেখছে আমরা কী আলোচনা করছি ডিটেলসটা বেরিয়েছে। বুঝতে পারছেন হাও ডেঞ্জারাস!'    

আরও পড়ুন- বাঁচতে দুটো রাস্তা, ফোন ডিপ ফ্রিজে ঢুকিয়ে দাও অথবা শ্রাদ্ধ করে বাদ দাও: Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)