প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়ায় প্রাণনাশের হুমকি, অভিযোগ কৌশিক সেনের

অভিনেতাকে ফোন খুনের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। 

Updated By: Jul 24, 2019, 10:50 PM IST
প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়ায় প্রাণনাশের হুমকি, অভিযোগ কৌশিক সেনের

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে অসহিষ্ণুতার অভিযোগ তুলে প্রধানমন্ত্রীকে চিঠি লেখায় প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ করলেন কৌশিক সেন। অভিনেতার দাবি, তাঁকে ফোন করে হত্যার হুমকি দেয় অজ্ঞাতপরিচয় ব্যক্তি। 

দেশে ক্রমবর্ধমান অসহিষ্ণুতা ও গণধোলাইয়ের ঘটনায় উদ্বেগপ্রকাশ করে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন দেশের বিদ্বজ্জনেরা। ওই চিঠিতে বাংলা থেকে নাম রয়েছে কৌশিক সেনের। অভিনেতার অভিযোগ, ওই চিঠির সূত্র ধরে তাঁর কাছে ফোন আসে। জানতে চাওয়া হয়, কেন চিঠি পাঠালেন। এরপর পাঠালে ছেড়ে কথা বলা হবে না। এমনকি প্রাণনাশেরও হুমকি দেওয়া হয় বলে দাবি কৌশিকের। ইতিমধ্যেই পুলিসকে মৌখিকভাবে বিষয়টি জানিয়েছেন অভিনেতা। বিষয়টি খতিয়ে দেখছে কলকাতা পুলিস।  

এদিন অসহিষ্ণুতার অভিযোগে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন বুদ্ধিজীবীরা। ওই এই চিঠিতে পশ্চিমবঙ্গ থেকে সই করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, কৌশিক সেন, গৌতম ঘোষ, অনুপম রায়-সহ আরও অনেকে। তবে বুদ্ধিজীবীদের আশঙ্কা উড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। ধর্মনিরপেক্ষতার পথ থেকে ভারত দ্রুত সরে আসছে বলে চিঠিতে দাবি করেছেন বুদ্ধিজীবীরা। তাঁদের অভিযোগ উড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, এই ধরনের কোনও রিপোর্ট নেই সরকারের কাছে। তাঁদের দাবির নেপথ্যে পোক্ত ভিত্তিও নেই। দেশের সংবিধানের মূল্যবোধ বাঁচিয়ে রাখতে সরকার বদ্ধপরিকর। স্বরাষ্ট্রমন্ত্রক আরও জানিয়েছে, দেশে কারফিউ জারির মতো পরিস্থিতি কোথাও নেই। 

বুদ্ধিজীবীদের পাশে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছেন, 'সবাই জানে দেশে কী চলছে। সবাইকে সম্মান করি। কেউ কেউ আমায় সমর্থন করে, কেউ বিরোধিতা। ওনাদের আশঙ্কার সঙ্গত কারণ রয়েছে। এটাই সরব হওয়ার সঠিক সময়। যে কোনও নাগরিকই প্রধানমন্ত্রীকে চিঠি দিতে পারেন।'

আরও পড়ুন- দেশজুড়ে ই-যান চালুর বিরোধিতা করে মোদী সরকারকে ৬ দফা প্রশ্ন রাজ্যের

.