KMC: কলকাতায় এক পয়সাও লাগবে না মিউটেশনে, বাজেট পর্বে ঘোষণা Firhad-র

অন্তর্বর্তী নয়, এবার পূর্ণাঙ্গ বাজেট পেশ।

Updated By: Aug 21, 2021, 10:22 PM IST
KMC:  কলকাতায় এক পয়সাও লাগবে না মিউটেশনে, বাজেট পর্বে ঘোষণা Firhad-র

নিজস্ব প্রতিবেদন: শহরে এবার বিনামূল্যে মিউটেশন। নিখরচায় মিলবে সার্টিফিকেট। ২০০ টাকা লাগত এতদিন। সেই ফি মকুব করল কলকাতা পুরসভা। কিন্তু কেউ যদি মিউটেশন সংক্রান্ত নথি দ্বিতীয়বার তুলতে চান, সেক্ষেত্রে টাকা দিতে হবে যথারীতি। পুরসভার সূত্রে খবর তেমনই।

পুর বোর্ডের মেয়াদ শেষ হয়ে গিয়েছে অনেক আগেই। কিন্তু করোনা পরিস্থিতি আপাতত স্থগিত নির্বাচন। কলকাতা পুরসভায় পূর্বতন মেয়র ফিরহাদ হাকিমকে প্রশাসক নিয়োগ করেছে রাজ্য সরকার। তবে তিনি একা নন, পুরসভার যাবতীয় কাজ এখন সামলাচ্ছে বোর্ড অফ বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেশন। এর আগে ২ বার বার অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করা হয়েছে। কিন্তু এবার পূর্ণাঙ্গ বাজেট।

আরও পড়ুন: Nabanna: অবসরপ্রাপ্ত কর্মীদের পুনর্নিয়োগ নয়, নতুনদের চাকরি, বড় সিদ্ধান্ত রাজ্যের

জানা গিয়েছে, কলকাতায় জমি কিংবা বাড়ি মিউটেশন করতে গেলে এতদিন খাতায়-কলমে মাত্র ২০০ টাকা দিতে হত পুরসভাকে। কিন্তু ঘটনা হল, বিভিন্ন সময়ে অভিযোগ আসত যে, কোথাও ৫ হাজার তো, কোথাও আবার দশ হাজার টাকা নেওয়া যাচ্ছে! সেকারণেই এবার বাজেট পর্বে মিউটেশন ফি-তে ছাড় দেওয়ার কথা ঘোষণা করলেন পুরসভার প্রশাসকমণ্ডলীর প্রধান ফিরহাদ হাকিম। এখানে শেষ নয়,  ২০২১-২২ সালের  পুর বাজেটে নাগরিকদের সুবিধার জন্য আরও বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)