Kolkata: ছাত্রীর Whatsapp হ্যাক, অশ্লীল Video পোস্টের অভিযোগ, দেরাদুন থেকে গ্রেফতার ১

অভিযোগ, অশ্লীল ভিডিয়োর জন্য ছাত্রীকে ব্যাকমেল করত ওই যুবক। 

Updated By: Aug 31, 2021, 11:27 AM IST
 Kolkata: ছাত্রীর Whatsapp হ্যাক, অশ্লীল Video পোস্টের অভিযোগ, দেরাদুন থেকে গ্রেফতার ১

পিয়ালি মিত্র: নগ্ন ভিডিয়ো তুলে রেখে স্কুল ছাত্রীকে আরও ভিডিয়ো পাঠানোর জন্য ব্ল্যাকমেল। রাজি না হওয়ায় ওই ছাত্রীর হোয়াটসঅ্যাপ হ্যাক করে স্কুলের অনলাইন ক্লাস চলাকালীন নগ্ন ভিডিয়ো পোষ্ট। বিভিন্ন অভিযোগ দেরাদুন থেকে গ্রেফতার মূল এক যুবক। অভিযুক্তের নাম বিষ্ণু সাহানি। গ্রেফতার করল বড় বাজার থানার পুলিশ। ট্রানজিট রিমান্ডে দেরাদুন থেকে মঙ্গলবার সকালে কলকাতায় নিয়ে আসা হল। 

ঘটনার সূত্রপাত ২০১৯। ফেসবুকে রাহুল নামে ভুয়ো প্রোফাইল তৈরি করে শহরের একটি ইংরেজি মাধ্যম স্কুলের ওই ছাত্রীর সঙ্গে ভাব জমায় অভিযুক্ত যুবক। ধীরে ধীরে দু'জনের মধ্যে ঘনিষ্ঠ বন্ধুত্ব তৈরি হয়। হোয়াটসঅ্যাপেও কথা শুরু হয়। বছর খানের কথাবার্তা চলে। অভিযোগ, এরপরই ভিডিয়ো কলের সময় মেয়েটির গোপন ভিডিয়ো, ছবি তুলে রাখে অভিযুক্ত। এরপর মেয়েটিকে আরও ভিডিয়ো পাঠানোর জন্য ব্ল্যাকমেল করতে শুরু করে। না হলে ভিডিয়ো ফাঁস করে দেওয়ার হুমকি দিতে থাকে। চোদ্দ বছরের ওই ছাত্রী ভয় পেয়ে আরও দু-একটি ভিডিয়ো পাঠাতে বাধ্য হয়। কিন্ত ক্রমেই চাহিদা বাড়তে থাকে। একটা সময় পর প্রতিবাদ করে ওই ছাত্রী। অভিযুক্তের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। 

আরও পড়ুন:Nabanna: রাজ্যের নতুন ডিজি কে? ঝুলিয়ে রেখেছে শাহের মন্ত্রক, ক্ষুব্ধ নবান্ন

কিন্তু এরপর অপরাধের জাল আরও বিস্তার করে অভিযুক্ত। অভিযোগ, ওটিপি হাতিয়ে মেয়েটির হোয়াটসঅ্যাপের কন্ট্রোল নেয়। ছাত্রী কোন কোন গ্রুপের রয়েছে, তার কন্টাক্টস। যাবতীয় অভিযুক্তের নখদর্পণে চলে আসে। গত জুলাই মাসে মারাত্মক পদক্ষেপ নেয় অভিযুক্ত। মেয়েটির স্কুলের একটি অনলাইন ক্লাস চলাকালীন ছাত্রীটির নম্বর থেকে একটি নগ্ন ভিডিয়ো গ্রুপে পোষ্ট করে দেয় । এহেন ‘কীর্তি’ দেখে তার স্কুলের তরফে ছাত্রীটিকে শোকজ করা হয়। এরপরই মুখ খোলে ওই ছাত্রী। স্কুল এবং অভিভাবকদের গোটা ঘটনা জানায়। 

আরও পড়ুন: BJP: হারকে জয় বলে চালাচ্ছে তারা করবে দায় স্বীকার? Tathagata-র নিশানায় Dilip!

স্কুলের পরামর্শে গত মাসে বড়বাজার থানায় অভিযোগ দায়ের করে ওই ছাত্রীর পরিবার। তবে অভিযুক্তের ডিলিট হওয়া প্রোফাইল ছাড়া পুলিসের কাছে তেমন কোনও ক্লু ছিল না। শেষমেষ বহু চেষ্টার পর পুলিস জানতে পারেই অভিযুক্ত ঋষিকেশের বাসিন্দা। এরপর বড়বাজার থানার একটি দল দেরাদুন গিয়ে আইআইটি পাশ ২৫ বছরের ওই যুবককে গ্রেপ্তার করে। ট্রানজিট রিমান্ডে মঙ্গলবার তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়। অভিযুক্তকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে।

.