Nabanna: রাজ্যের নতুন ডিজি কে? ঝুলিয়ে রেখেছে শাহের মন্ত্রক, ক্ষুব্ধ নবান্ন

মঙ্গলবার রাজ্য পুলিসের ডিজি পদ থেকে অবসর নিচ্ছেন বীরেন্দ্র (Virendra)। 

Updated By: Aug 30, 2021, 11:42 PM IST
Nabanna: রাজ্যের নতুন ডিজি কে? ঝুলিয়ে রেখেছে শাহের মন্ত্রক, ক্ষুব্ধ নবান্ন

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার অবসর নিচ্ছেন রাজ্য পুলিসের ডিজি সি বীরেন্দ্র (West Bengal Police DG)। কিন্তু, তাঁর স্থলাভিষিক্ত কে হবেন, তা এখনও পর্যন্ত জানে না রাজ্য সরকার। অথচ দু'মাস আগে রাজ্য পুলিসের ডিজি পদের জন্য ২১ সিনিয়র অফিসারের নাম পাঠানো হয়েছিল দিল্লিতে। কেন্দ্রের এই উদাসীনতায় যারপরনাই বিরক্ত নবান্ন (Nabanna)। 

মঙ্গলবার রাজ্য পুলিসের ডিজি পদ থেকে অবসর নিচ্ছেন বীরেন্দ্র। নিয়ম অনুযায়ী, ৩ মাস আগে সিনিয়র অফিসারদের নামের তালিকা পাঠাতে হয় রাজ্যকে। সরকার অবশ্য দু'মাস আগে ২১ জন সিনিয়র অফিসারের তালিকা পাঠিয়েছে। ৩০ বছর কাজের অভিজ্ঞতা আছে এমন অফিসারদের নামই পাঠানো হয়েছিল। সেখান থেকে ৩ অফিসারের নাম পাঠানোর কথা কেন্দ্রের ইউপিএসসি কমিটির। সেখান থেকে বেছে নিতে হয় রাজ্য সরকারকে। কিন্তু সেই নাম আসেনি। 

 

নবান্ন সূত্রের খবর, তালিকায় মনোজ মালব্য ,সুমন বালা সাহু, গঙ্গেশ্বর সিং, নীরজ নয়ন পান্ডের মত অফিসারদের নাম রয়েছে। আগামিকাল, মঙ্গলবার দুপুরের মধ্যে কেন্দ্রীয় সরকার কোন নাম না পাঠালে রাজ্য সরকার একতরফাভাবে অস্থায়ী ডিজির নাম ঘোষণা করে দেবে।

আরও পড়ুন-  BJP: হারকে জয় বলে চালাচ্ছে তারা করবে দায় স্বীকার? Tathagata-র নিশানায় Dilip!
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)