Jhalda Congress Councilor Murder: কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

৪৫ দিনের মধ্যে CBI-কে আদালতে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ

Updated By: Apr 4, 2022, 03:32 PM IST
 Jhalda Congress Councilor Murder: কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্য়াকাণ্ডে (Jhalda Congress Councilor Murder Case) সিবিআই (CBI) তদন্তের নির্দেশ। সোমবার এই নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি। সোমবারের মধ্যে রাজ্য পুলিসকে সমস্ত নথি সিবিআই (CBI)-এর হাতে তুলে দেওয়ার নির্দেশ বিচারপতির। ৪৫ দিনের মধ্যে কেন্দ্রীয় তদন্তকারীদের প্রাথমিক রিপোর্ট আদালতে জমা দিতে হবে। এরপর সময় লাগলে তা বিবেচনা করা হবে। কলকাতা হাইকোর্টের এই নির্দেশকে বিশাল জয় বলে উল্লেখ করেছেন কংগ্রেস নেতা নেপাল মাহাত।

কলকাতা হাইকোর্টের পর্যবেক্ষণ, অভিযোগকারী এবং মানুষের মনে আস্থা ফেরানোর জন্য এই নির্দেশ। আইসি'র বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে। তাঁর বিরুদ্ধে নির্দিষ্ট রাজনৈতিক দলের হয়ে কাজ করার এবং কারও নির্দেশে কাজ করার অভিযোগ উঠেছে। মামলার চূড়ান্ত রিপোর্ট আসার আগেই আইসি'কে ক্লিনচিট দেওয়ার অভিযোগ উঠেছে। তদন্তের এই পর্যায়ে রাজ্য পুলিসের তরফে কোন অস্বচ্ছতা বা গাফিলতি রয়েছে এমনটা মনে হচ্ছে না। তবে কিছু কিছু খামতি অবশ্যই রয়েছে।

অভিযোগ, সঙ্গে সঙ্গে ঘটনার ফটোগ্রাফি হয়নি এবং ধৃত কলেবর সিং-কে ট্রানজিট রিমান্ডে আনা হয়নি। আইসি সঞ্জীব ঘোষকে হেফাজতে নেওয়া হয়নি। তিনি এখনও কর্মরত। সঞ্জীব ঘোষের ফোন বাজেয়াপ্ত করা হয়নি। ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু পরিবারের আইনজীবীর দাবি, রবিবার জেলা পুলিস সুপার আইসি সঞ্জীব ঘোষকে ক্লিনচিট দিয়েছেন। হত্যাকাণ্ডকে পারিবারিক বিবাদ বলেছেন। সত্যি ধামাচাপা দেওয়ার চেষ্টা হচ্ছে। এই পুলিস সুপারকেই কয়লা পাচার মামলায় ইডি ডেকে পাঠিয়েছিল। 

পাল্টা রাজ্যের দাবি, পুলিস সত্য উদঘাটনে সব পদক্ষেপ করছে। বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। মৃতের স্ত্রী পূর্ণিমা কান্দুর গোপন জবানবন্দি নেওয়া হয়েছে। ভাইপো মিঠুন কান্দুর জবানবন্দি নেওয়া হবে। বিতর্কিত ভাইরাল অডিও ক্লিপ বাজেয়াপ্ত করা হয়েছে ।

আরও পড়ুন: SCC: এসএসসির সব মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি হরিশ ট্যান্ডন

আরও পড়ুন: WB By Poll 2022: ভাইজির জন্য প্রচারে নাসিরউদ্দিন, বালিগঞ্জের প্রার্থীর সমর্থনে ভিডিও বার্তা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.