ডেঙ্গি রুখতে তত্পর পুরসভা

ডেঙ্গি মোকাবিলায় সব ছুটি বাতিল স্বাস্থ্যকর্মীদের। অথচ রবিবার আসবেন না বলে শনিবারই অ্যাবসেন্ট লিখে চলে গেলেন ৫ স্বাস্থ্যকর্মী। সারপ্রাইজ ভিজিটে গিয়ে কলকাতা পুরসভার দুনম্বর ওয়ার্ডে ঘুঘুর বাসা ধরলেন মেয়র পারিষদ স্বাস্থ্য অতীন ঘোষ। তদন্ত করে শোকজের নির্দেশ মেয়র পারিষদের।

Updated By: Aug 21, 2016, 07:28 PM IST
ডেঙ্গি রুখতে তত্পর পুরসভা

ওয়েব ডেস্ক: ডেঙ্গি মোকাবিলায় সব ছুটি বাতিল স্বাস্থ্যকর্মীদের। অথচ রবিবার আসবেন না বলে শনিবারই অ্যাবসেন্ট লিখে চলে গেলেন ৫ স্বাস্থ্যকর্মী। সারপ্রাইজ ভিজিটে গিয়ে কলকাতা পুরসভার দুনম্বর ওয়ার্ডে ঘুঘুর বাসা ধরলেন মেয়র পারিষদ স্বাস্থ্য অতীন ঘোষ। তদন্ত করে শোকজের নির্দেশ মেয়র পারিষদের।

দক্ষিণ দমদম ও বরানগর পুরসভা। এই দুই পুরসভা এলাকায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এই দুই পুরসভা লাগোয়া কলকাতা পুরসভার এক, দুই ও ছনম্বর ওয়ার্ডে রবিবার সারপ্রাইজ ভিজিট করলেন মেয়র পারিষদ স্বাস্থ্য অতীন ঘোষ। দুনম্বর ওয়ার্ড নিয়ে এর আগে একাধিক অভিযোগ পেয়েছেন তিনি। তারপরেই সারপ্রাইজ ভিজিটে গিয়ে রাগে ফেটে পড়লেন মেয়র পারিষদ।

আরও পড়ুন ঢাকায় হামলার আগে হামলাকারী কলকাতায় ছিল! জিজ্ঞাসাবাদে জানাল মুসা

স্বাস্থ্যকর্মীদের রেজিস্ট্রার খাতা দেখতে গিয়ে তো চক্ষু চড়কগাছ মেয়র পারিষদের। এডিস, অ্যানোফিলিস মশারা যেন ঘাঁটি গেড়ে বসেছে কলকাতায়। ডেঙ্গি-পরিস্থিতি মোকাবিলায় প্রায় রোজই পরিদর্শনে বেরোচ্ছেন মেয়র পারিষদ স্বাস্থ্য। রবিবারও সারপ্রাইজ ভিজিটে গিয়ে ধরলেন বিভিন্ন ওয়ার্ডে ঘুঘুর বাসা। ডেঙ্গি রুখতে তত্পর পুরসভা। দুটি গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়া হয়েছে পুরসভার তরফে।

আগে ১০০ দিনের কর্মী নিয়োগে অনেকগুলো ধাপ পেরিয়ে আসতে হত। কিন্তু ডেঙ্গি-উদ্বেগের মধ্যে এই কর্মী নিয়োগে নিয়ম কিছুটা শিথিল করেছে কলকাতা পুরসভা। মেয়র পারিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, কোনও কর্মী কাজ করতে না চাইলে সঙ্গে সঙ্গে তাঁদের সরিয়ে নতুন কর্মী নিয়োগ করতে হবে। বরো কমিটিতে তাঁদের নাম ঠিক করে সংশ্লিষ্ট দফতরকে জানিয়ে দিলেই চলবে।

ডেঙ্গি রুখতে কলকাতা পুরসভা লাগোয়া অন্যান্য পুরসভা এলাকাতেও সেখানকার কাউন্সিলরদের সঙ্গে কথা বলে কলকাতা পুরসভার কর্মীরা গিয়ে মশা নিধনের কাজ করবেন। তত্পর মেয়র পারিষদ স্বাস্থ্য। কিন্তু স্বাস্থ্যকর্মীরা কি যথেষ্ট তত্পর? শুধু শোকজেই কি কাজ হবে?

.