শহরকে আরও নিরাপদ করতে রাতে নজরদারি বাড়াচ্ছে কলকাতা পুলিস

সাম্প্রতিক কালে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটার পর এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানানো হয়েছে, শহরের রাস্তায় রাস্তায় আরও বেশি সংখ্যক পিসিআর ভ্যান মোতায়েন করা হবে। 

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Edited By: Priyanka Dutta | Updated By: Sep 9, 2020, 11:52 PM IST
শহরকে আরও নিরাপদ করতে রাতে নজরদারি বাড়াচ্ছে কলকাতা পুলিস
ছবি সৌজন্য: কলকাতা পুলিসেক ফেসবুক পেজ

নিজস্ব প্রতিবেদন: রাতের শহরে বাড়ছে নিরাপত্তা। নাকা তল্লাশির ওপর জোর দেওয়ার নির্দেশ দেওয়া হল পদস্থ কর্তা ও থানাগুলিকে। যেকোনও অসুবিধাতে ১০০ নম্বরে ডায়াল করার কথা জানানো হয়েছে নাগরিকদের। পাশাপাশি বিপদে বন্ধু অ্যাপের প্যানিক বাটনও ব্যবহার করার নির্দেশ রয়েছে। 

সাম্প্রতিক কালে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটার পর এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানানো হয়েছে, শহরের রাস্তায় রাস্তায় আরও বেশি সংখ্যক পিসিআর ভ্যান মোতায়েন করা হবে। এই ভ্যানগুলিতে একজন করে সাব ইন্সপেক্টর থাকবেন। সে স্পট থেকেই যে কোনও কেসের তদন্ত শুরু করতে পারবেন। থাকবে জিপিএস ট্র্যাকারও। লালবাজার থেকে সরাসরি ট্র্যাক করা হবে ভ্যানগুলিকে। 

আরও পড়ুন: কবে চলবে ট্রেন? মেট্রোর যাত্রীদের হাতেই লোকালের ভবিষ্যত

প্রতিটা পিসিআর ভ্যানে থাকবে ট্যাব। কোথাও কোনও সমস্যা হলে বা কেউ বিপদে পড়েছেন এমন খবর পেলেই লালবাজার কন্ট্রোলরুম থেকে ট্যাবে বিবরণ পাঠিয়ে দেওয়া হবে। দেওয়া হবে লোকেশন এবং ঘটনার বিস্তারিত।  এই মূহুর্তে মোট ১০০টি ভ্যান রয়েছে।

উল্লেখ্য, যেকোনও সমস্যায় নাগরিকদের সহায়তায় রয়েছে বেশ কয়েকটি ফোন নম্বরও। ১০০ (যে কোনও জরুরি প্রয়োজনে), ১০৯০ (যে কোনও তথ্যের জন্য), ১০৭৩ (ট্রাফিক সমস্যায়), ২২১৪-৩০২৪/২২১৪-৩২৩০/২২১৪-১৩১০ (লালবাজার কন্ট্রোল রুম)। তা ছাড়াও কলকাতা পুলিশের ওয়েবসাইটে গেলে পদস্থ পুলিস আধিকারিকদের ফোন নম্বরও মিলবে।