ভুয়ো IAS-এর পর কলকাতা পুলিসের জালে Fake IPS, উদ্ধার অস্ত্র, গ্রেফতার রক্ষী ও চালক

বাজেয়াপ্ত নীলবাতির গাড়ি। 

Updated By: Jul 27, 2021, 09:29 AM IST
ভুয়ো IAS-এর পর কলকাতা পুলিসের জালে Fake IPS, উদ্ধার অস্ত্র, গ্রেফতার রক্ষী ও চালক

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো টিকাকাণ্ডে আগেই গ্রেফতার হয়েছে ফেক IAS দেবাঞ্জন দেব। এবার কলকাতা পুলিসের জালে ফেক IPS। ধৃতের নাম রাজর্ষি ভট্টাচার্য ওরফে বাবাই। বাজেয়াপ্ত নীলবাতি লাগানো গাড়ি। গ্রেফতার ধৃতের নিরাপত্তারক্ষী এবং গাড়ির চালকও। 

ভুয়ো আইপিএস ও তার রক্ষীর থেকে মিলেছে অস্ত্র। সম্ভবত সেটির লাইসেন্স রয়েছে। ভুয়ো আইপিএসের থেকে মিলেছে রিভলভার। নিরপত্তা রক্ষীর থেকে মিলেছে একটি দামি পিস্তল। অভিযোগ, IPS অফিসার পরিচয় দিয়ে নীল বাতি লাগানো গাড়ি নিয়ে দীর্ঘদিন ঘুরে বেরাত ধৃত ব্যক্তি। একাধিক ব্যক্তিকে মিথ্যে মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিত। একবালপুরের এক ব্যবসায়ীকে ভুয়ো মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিয়ে ২ লক্ষ টাকা চওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। পুলিসের কাছে তার নামে অভিযোগ জমা পড়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত রাজর্ষি ভট্টাচার্য ওরফে বাবাই এবং আরও ২ জনকে গ্রেফতার করে পুলিস।  

আরও পড়ুন: স্ক্রিনশট-সহ ফেসবুকে পোস্ট, হ্যাকারের খপ্পরে রাজ্যের নিরাপত্তা অধিকর্তা Vivek Sahay

আরও পড়ুন: টার্গেট উঠতি মডেলরা, রাজ কুন্দ্রার পর্নজালের ছায়া কলকাতায়

সাংসদ মিমি চক্রবর্তীর তৎপরতায় প্রকাশ্যে আসে ভুয়ো IAS অফিসার দেবাঞ্জন দেবের কীর্তি। এরপর থেকেই একের পর এক ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণার ঘটনা রাজ্যজুড়ে প্রকাশ্য়ে আসছে। ভুয়ো সিবিআই অফিসার, ভুয়ো আইনজীবী, ভুয়ো মানবাধিকার কর্মী, এমনকী ভুয়ো সাংবাদিকও ধরা পড়েছে। শহরজুড়ে নীলবাতি গাড়ির অপব্যবহারের ছবিও ধরা পড়েছে। বাজেয়াপ্ত হয়েছে এমন বহু গাড়ি। সেজন্যই সম্প্রতি গাড়িতে বাতি লাগানো নিয়ে নির্দেশিকা জারি করেছে পরিবহণ দফতর।