Kolkata Police | Pronam App: ১০ বছর পেরিয়ে কলকাতা পুলিসের প্রণাম প্রকল্প এবার মোবাইল অ্যাপে

এবার কলকাতা পুলিসের সেই প্রকল্প উঠে এল মোবাইল অ্যাপ্লিকেশনে। দশ বছরে পড়ল প্রণাম প্রকল্প। আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে এবার তাই অ্যাপ। ওষুধ থেকে অ্যামবুল্যান্স, বাড়ির গৃহকর্মীর নাম নথিবদ্ধকরণ থেকে রাত বিরেতে হঠাৎ প্রযোজনীয় পুলিসি সহায়তা। বিগত এক দশকে কলকাতা শহরে প্রনামের সদস্য সংখ্যা ১৯ হাজার ছুঁইছুঁই।

Updated By: May 16, 2023, 09:02 AM IST
Kolkata Police | Pronam App: ১০ বছর পেরিয়ে কলকাতা পুলিসের প্রণাম প্রকল্প এবার মোবাইল অ্যাপে

অয়ন ঘোষাল: এবার কলকাতা পুলিসের প্রণাম মিলবে মোবাইল অ্যাপেও। শহরের প্রবীণ নাগরিক ওরা। সন্তান ভিন দেশে বা ভিন রাজ্যে। বিপদে আপদে পাশে থাকার জন্য থানায় থানায় চালু হয়েছে প্রণাম ডেস্ক।

এবার কলকাতা পুলিসের সেই প্রকল্প উঠে এল মোবাইল অ্যাপ্লিকেশনে। দশ বছরে পড়ল প্রণাম প্রকল্প। আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে এবার তাই অ্যাপ।

ওষুধ থেকে অ্যামবুল্যান্স, বাড়ির গৃহকর্মীর নাম নথিবদ্ধকরণ থেকে রাত বিরেতে হঠাৎ প্রযোজনীয় পুলিসি সহায়তা। বিগত এক দশকে কলকাতা শহরে প্রনামের সদস্য সংখ্যা ১৯ হাজার ছুঁইছুঁই।

আরও পড়ুন: Dilip Ghosh | Mamata Banerjee: 'উনি প্রশাসন চালাতে পারেন না, কিছুই সামলাতে পারেন না', মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ দিলীপের

৬৫ বছর বা তার বেশি বয়স্ক নাগরিকরা এই প্রকল্পে নিজেদের নাম নথিভুক্ত করতে পারেন। নথিভুক্ত হওয়ার ফর্ম এতদিন পাওয়া যেত সংশ্লিষ্ট থানা থেকে। কিন্তু বয়স্কদের অনেকের পক্ষেই থানায় যাওয়া কষ্টসাপেক্ষ। তাই ‘প্রণাম’ প্রকল্পে অন্তর্ভুক্ত হওয়ার ফর্ম এখন পাওয়া যাবে ‘প্রণাম’ অ্যাপে।

আরও পড়ুন: Mid Day Meal Scam: 'রাজনৈতিক কারণে মিড-ডে মিলে কারচুপির রিপোর্ট'! ফের বিস্ফোরক ব্রাত্য

গুগল প্লে স্টোর থেকে ফোনে ডাউনলোড করতে পারবেন এই অ্যাপ।

বয়স্করা সমস্যায় পড়লে ফোন করতে পারবেন প্রণাম হেল্পলাইন ৯৪৭৭৯ ৫৫৫৫৫ নম্বরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.