Kolkata rape-murder case: সঞ্জয়ের সঙ্গে সন্দীপেরও পলিগ্রাফ টেস্ট? আরজি কর কাণ্ডে বড় আপডেট...

Polygraph Test: সঞ্জয়ের সম্মতি ছাড়া পলিগ্রাফ হবে না। এদিন সে কারণেই তাকে নিয়ে আসা হল শিয়ালদহ আদালতে। সেদিন রাতে থাকা আরও ৪ চিকিত্‍সক এবং প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষেরও পলিগ্রাফ টেস্ট করতে চায় সিবিআই। 

Updated By: Aug 22, 2024, 05:15 PM IST
Kolkata rape-murder case: সঞ্জয়ের সঙ্গে সন্দীপেরও পলিগ্রাফ টেস্ট? আরজি কর কাণ্ডে বড় আপডেট...
ফাইল ছবি

পিয়ালি মিত্র: অভিযুক্ত সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্টের আর্জির জন্য বৃহস্পতিবারই শিয়ালদহ কোর্টে নিয়ে যাওয়ার কথা। সেই সঙ্গে সন্দীপ ঘোষের পলিগ্রাফ টেস্টের আর্জি সিবিআইয়ের। গোপন জবানবন্দি নয়, সন্দীপ সহ আরও ৫ জন ডাক্তারের পলিগ্রাফ টেস্টে করাতে চায় সিবিআই। সে কারণেই তাদের অনুমতি নেওয়ার জন্য শিয়ালদহ কোর্টে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের চেম্বারে নিয়ে আসা হয়েছে সন্দীপ ও চারজন ডাক্তারকে। 

আরও পড়ুন, Kolkata Doctor Rape And Murder Case: 'আরজি কর কাণ্ডে গণধর্ষণের কোনও প্রমাণ মেলেনি', সিবিআই সূত্রে দাবি

সিবিআই সূত্রে খবর, সঞ্জয়কে জিজ্ঞাসাবাদের সময় গোটা পর্বেই সে আবেগহীন অবস্থায় ছিল। অনুশোচনার কোনও লক্ষ্মণও তার মধ্যে দেখা যায়নি। এমনকি এই ঘৃণ্য অপরাধের বর্ণনা সে নাকি নিজেই দিয়েছে। যদিও ধৃত সঞ্জয়ের এখনও পলিগ্রাফ টেস্ট হয়নি। তবে সুপ্রিম নির্দেশে আজই করতে হবে পলিগ্রাফ টেস্ট। দেহ উদ্ধারের ২৪ ঘণ্টার মধ্যেই এই ঘটনার সঙ্গে জড়িত ও মূল অভিযুক্ত হিসেবে সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে গ্রেফতার করে কলকাতা পুলিস। এরপর হাইকোর্টের নির্দেশে তদন্তভার যায় সিবিআই-এর হাতে। ধৃত সঞ্জয় রায়কে নিজেদের হেফাজতে নেয় সিবিআই। 

এদিকে আরজি কর-কাণ্ডে ধৃত সঞ্জয় রায়ের সাইকোমেট্রিক টেস্টে এমনই হাড়হিম তথ্য মিলেছে বলে সূত্রের খবর। ধৃত সঞ্জয়ের দফায় দফায় মনস্তাত্ত্বিক পরীক্ষায় যে রিপোর্ট সামনে এসেছে, তা দেখে চমকে উঠেছেন তদন্তকারী থেকে মনস্তত্ত্ববিদরা। সাইকোমেট্রিক টেস্টের রিপোর্টের ভিত্তিতে তাঁরা একটা বিষয়ে নিশ্চিত যে ধৃত সঞ্জয় বিকৃত যৌনতায় আক্রান্ত। চিকিৎসা বিজ্ঞান থেকে অপরাধ বিজ্ঞানের পরিভাষায় যাকে হয়, 'সেক্সুয়ালি পারভারটেড'। 

এমনকী আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলির দাবি, আরজি করের ট্রেইনি ডাক্তারের ধর্ষণ-খুনে ধৃত মূল অভিযুক্ত সঞ্জয় রায় প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের নিরাপত্তা বলয়ের অংশ ছিল। সন্দীপ ঘোষের নিরাপত্তা ব্যবস্থার একজন ছিল। তাঁর অভিযোগ ও দাবি, সন্দীপ ঘোষের 'ঘনিষ্ঠ বৃত্তে' থাকার সুবাদে সেই 'ক্ষমতা'কে কাজে লাগিয়েই সম্ভবত আরজি করে অবাধ যাতায়াত ছিল ধৃত সঞ্জয়ের। 

আরও পড়ুন, RG Kar Incident| Abishek Banerjee:'১০ দিনে দেশে ৯০০ ধর্ষণের ঘটনা', কড়া আইনের পক্ষে সওয়াল অভিষেকের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.