Ashani: কলকাতায় 'অশনি' বৃষ্টি! কালো মেঘে ঢাকল তিলোত্তমার আকাশ

আগামী ২-৩ ঘণ্টার মধ্যে কলকাতায় বৃষ্টির সম্ভবনা রয়েছে।

Updated By: May 9, 2022, 09:42 AM IST
Ashani: কলকাতায় 'অশনি' বৃষ্টি! কালো মেঘে ঢাকল তিলোত্তমার আকাশ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার পর্যন্ত ঘূর্ণিঝড় অশনি (Cyclone Asani) অন্ধ্র এবং ওড়িশা উপকূলের দিকে উত্তর-পশ্চিম অভিমুখে এগোবে। উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশা উপকূলের কাছাকাছি পৌঁছে, সেটি অভিমুখ পরিবর্তন করবে। হাওয়া অফিসের খবর এমনটাই। 

তবে সোমবারও রাজ্যের কিছু অংশে বৃষ্টি হবে। আলিপুর আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, পশ্চিমবঙ্গের হাওড়া এবং কলকাতা জেলার কিছু অংশে বজ্রবিদ্যুৎ এবং হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে৷ আগামী ২-৩ ঘণ্টার মধ্যে কলকাতায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। সেই সঙ্গে বজ্রপাতের সময় মানুষকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বর্তমানে পুরী থেকে ৮৮০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় অশনি। আগের অবস্থান থেকে প্রায় ৫০ কিমি এগিয়ে এসেছে সেটি। সূত্রের খবর, কলকাতায় অশনির তেমন একটা প্রভাব পড়ার সম্ভাবনা নেই। সোমবার থেকে কলকাতায় হালকা বৃষ্টি। মঙ্গল থেকে শুক্র শহরে ভারী বৃষ্টির সম্ভবনা। 

ঘূর্ণিঝড়ের জেরে মঙ্গল থেকে বৃহস্পতি দক্ষিণবঙ্গে বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের সব জেলাতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ১১ এবং ১২মে উপকূলবর্তী তিন জেলা পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। এ ছাড়া বাকি সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি এবং তার সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

আরও পড়ুন, Weather Today: তীব্র হচ্ছে ঘূর্ণিঝড়, কাল থেকেই দুর্যোগের মেঘ ঘনাবে বাংলায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.