ICMR- এর ছাড়পত্র না পেয়েও মোটা টাকায় করোনা পরীক্ষা চলছে খাস কলকাতায়

কাঁকুড়গাছির একটি বেসরকারি ল্যাবরেটরি। নাম ত্রিবেণী ক্লিনিক। নোভেল করোনা পরীক্ষার জন্য রাজ্য কিংবা আইসিএমআর-এর ছাড়পত্র নেই

Updated By: May 4, 2020, 05:07 PM IST
ICMR- এর ছাড়পত্র না পেয়েও মোটা টাকায় করোনা পরীক্ষা চলছে খাস কলকাতায়
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নেই ICMR বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনও অনুমতি পত্র। তা সত্ত্বেও মোটা টাকার বিনিময়ে খাস কলকাতার ল্যাবরেটরিতে রমরমিয়ে চলছে কোভিড-১৯-এর নমুনা পরীক্ষা। জ়ি ২৪ ঘণ্টা তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য।

কাঁকুড়গাছির একটি বেসরকারি ল্যাবরেটরি। নাম ত্রিবেণী ক্লিনিক। নোভেল করোনা পরীক্ষার জন্য রাজ্য কিংবা আইসিএমআর-এর ছাড়পত্র নেই। তা সত্ত্বেও ৪ থেকে ৫ হাজার টাকার বিনিময়ে করোনা পরীক্ষা করা হচ্ছে ত্রিবেণী ক্লিনিকে। এক পরিবারের কয়েক জনের নমুনা পরীক্ষা হয় ওই ল্যাবে। সেই পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে এক সদস্য জানান, মোটা টাকার বিনিময়ে নমুনা পরীক্ষা করেছেন তাঁরা। তাঁদের নমুনা ইনক্লুসিভ এসেছে। ওই পরিবারের সদস্যরা কোয়ারেন্টাইনে থাকার জন্য ল্যাবরেটরিতে যেতে পারেননি।

আরও পড়ুন- "একইসঙ্গে সরকার ও সিন্ডিকেট চালাচ্ছেন" মুখ্যমন্ত্রীকে ফের পত্রাঘাত রাজ্যপালের

কিন্তু সরকারি ছাড়পত্র না থাকা সত্ত্বেও কি করোনার নমুনা পরীক্ষা করা যায়? কী বলছেন ওই ল্যাবরেটরির কর্ণধার? তিনি বলছেন, "আমরা পরীক্ষা করছি। দু-একদিনের মধ্যেই অনুমতি পেয়ে যাব। আমাদের অনুমতি আছে। পরিকাঠামো আছে। 4000 টাকার বিনিময়ে আমরা পরীক্ষা করে দিচ্ছি।"

ল্যাবরেটরির কর্ণধারের সঙ্গে রবিবার কথা হয় জি় ২৪ ঘণ্টার প্রতিনিধির। পরের দিন তদন্তে নেমে দেখা গেল কাঁকুড়গাছি সিআইডি রোডে ল্যাবরেটরি দুটো অফিসে ঝুলছে তালা।

.