মূল্যবৃদ্ধি নিয়ে বামেদের কোপে কেন্দ্র, রাজ্য

মূল্যবৃদ্ধি নিয়ে মনমোহন সিং ও মমতা বন্দ্যোপাধ্যায়, দুজনকেই কাঠগড়ায় তুললেন সিপিআইএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য। বৃহস্পতিবার রানি রাসমণি রোডে বামেদের অবস্থান বিক্ষোভের শেষ দিনে মূল্যবৃদ্ধির জন্য কেন্দ্র ও রাজ্য দুই সরকারেই তীব্র সমালোচনা করেন বাম নেতৃত্ব। কৃষিতে বেনজির সঙ্কটের জেরে রাজ্য বিপুল খাদ্যসঙ্কট দেখা দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

Updated By: Aug 3, 2012, 09:50 PM IST

মূল্যবৃদ্ধি নিয়ে মনমোহন সিং ও মমতা বন্দ্যোপাধ্যায়, দুজনকেই কাঠগড়ায় তুললেন সিপিআইএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য। বৃহস্পতিবার রানি রাসমণি রোডে বামেদের অবস্থান বিক্ষোভের শেষ দিনে মূল্যবৃদ্ধির জন্য কেন্দ্র ও রাজ্য দুই সরকারেই তীব্র সমালোচনা করেন বাম নেতৃত্ব। কৃষিতে বেনজির সঙ্কটের জেরে রাজ্য বিপুল খাদ্যসঙ্কট দেখা দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।
চাল ডাল থেকে শাক সবজি, দুধ থেকে বিদ্যুত্‍ নিত্যপ্রয়োজনীয় সব জিনিসেরই বেলাগাম মূল্যবৃদ্ধির জন্য কেন্দ্র ও রাজ্য দুপক্ষকেই কাঠগড়ায় তুলেছেন সিপিআইএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য। রাজ্যের সাধারণ মানুষকে স্বস্তি দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেট্রোলে কর ছাড় দিচ্ছেন না কেন সেই প্রশ্নও তুলেছেন তিনি। সাধারণ মানুষের জন্য ভর্তুকি তুলে দিয়ে শিল্পপতিদের বিপুল পরিমাণ ভর্তুকি দেওয়ার জন্য কেন্দ্রের আর্থিক নীতিরও তীব্র সমালোচনা করেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী।
মূল্যবৃদ্ধি, খাদ্যসঙ্কট সহ নানা দাবিতে দেশজুড়ে ফের বড় সড় আন্দোলনে নামবে বলেও সমাবেশ মঞ্চেই ঘোষণা করেছেন বাম নেতৃত্ব।

.