আইন ভাঙলেই কার্ফু জারি করুন, রাজ্য়কে কড়া নির্দেশ কেন্দ্রের,

করোনা সংক্রান্ত যেকোনও দরকারের জন্য জেনে নিন রাজ্য সরকারের টোল ফ্রি নম্বর, হেল্পলাইন নম্বর ও ইমেইল।

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Mar 24, 2020, 02:39 PM IST
আইন ভাঙলেই কার্ফু জারি করুন, রাজ্য়কে কড়া নির্দেশ কেন্দ্রের,

নিজস্ব প্রতিবেদন : লকডাউন নিয়ে কড়া কেন্দ্র। প্রয়োজন বুঝলেই কার্ফু জারি করুন। রাজ্য়গুলিকে কড়া বার্তা দিল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারের তরফে এক নির্দেশিকায় বলা হয়েছে, লকডাউন অমান্য করে যদি বেশি সংখ্যক মানুষ রাস্তায় নামেন। আইন ভাঙার প্রবণতা বেশি দেখা যায়। তাহলে অবিলম্বে যেন কার্ফু জারি করা হয় সেই সব এলাকায়। লকডাউন না মানলেই কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, ইতিমধ্যেই মহারাষ্ট্র, পঞ্জাব ও পুদুচেরীতে কার্ফু জারি করা হয়েছে।

এদিকে দেশে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০-এ। আক্রান্ত ৫১১ জন। এরমধ্যে পশ্চিমবঙ্গেও করোনায় ১ জন প্রাণ হারিয়েছেন। এরাজ্যে আক্রান্ত এখনও পর্যন্ত ৯ জন। ভারতে  লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে ভারতে তৃতীয় পর্যায়ের সংক্রমণ (সামাজিক সংক্রমণ) রুখতে কঠোর প্রশাসন। করোনার সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই ২৩ মার্চ বিকেল ৪টে থেকে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত জনতা কার্ফু ঘোষণা করেছে কেন্দ্র। কলকাতা, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু সহ দেশের ৮০টি জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন, লকডাউনকে 'ছুটি' ভেবে আড্ডায় মত্ত মানুষ! লাঠিপেটা করে রাস্তা ফাঁকা করতে হল পুলিসকে

কিন্তু তারপরেও বিভিন্ন জায়গায় রাস্তায় মানুষকে নামতে দেখা গিয়েছে। লকডাউনকে ছুটির দিন ভেবে চায়ের দোকানে আড্ডা দিতে, এমনকি রাস্তায় ক্রিকেট খেলতেও দেখা গিয়েছে। এই ছবি কলকাতা থেকে জেলায় বহু জায়গায় ধরা পড়েছে। বহু জায়গায় পুলিস লাঠিপেটা করে রাস্তা ফাঁকা করে। এহেন পরিস্থিতিতে কেন্দ্রের এবার কড়া নির্দেশ প্রয়োজন বুঝলেই কার্ফু জারি করুন।  

করোনা সংক্রান্ত যেকোনও দরকারে রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগের জন্য টোল ফ্রি নম্বর - 1800313444222, হেল্পলাইন নম্বর- 23573636/1083/1085, ইমেইল- wbhealth.gov.in

.