Abhishek কোহিনূর, আমি পোষা-পাহারাদার : Madan Mitra

Madan Mitra on Abhishek Banerjee: "আমার ব্যানার মমতা বন্দ্যোপাধ্য়ায়। আমার অস্ত্র অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।"

Updated By: Jan 17, 2022, 08:29 PM IST
Abhishek কোহিনূর, আমি পোষা-পাহারাদার : Madan Mitra

নিজস্ব প্রতিবেদন : অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে (Abhishek Banerjee) 'কোহিনূর' বলে প্রশংসায় ভরিয়ে দিলেন মদন মিত্র (Madan Mitra)। একইসঙ্গে কামারহাটির বিধায়ক আরও বললেন, "আজকে তৃণমূল কংগ্রেসে মমতা বন্দ্যোপাধ্য়ায় মোহনদাস করমচাঁদ গান্ধী হলে নেতাজি সুভাষ চন্দ্র বোস হচ্ছে আমাদের অভিষেক ব্যানার্জি।

মদন মিত্র জানান, অভিষেক ব্যানার্জিকে (Abhishek Banerjee) 'নেতাজি' বলার জন্য তাঁকে নিয়ে হয়তো ট্রোল হবে! কিন্তু তারপরেও তিনি তাঁর মন্তব্যেই অবিচল থাকবেন বলে সাফ বুঝিয়ে দেন। তাই আরও বলেন, "আমার ব্যানার মমতা বন্দ্যোপাধ্য়ায়। আমার অস্ত্র অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।" সেইসঙ্গে দলের সঙ্গে তাঁর কোনও বিভেদ নেই তা স্পষ্ট করে জানিয়ে বলেন,"আমি তৃণমূলের পাহারাদার। আমি পোষা জীবজন্তু। আমাকে ভুল বুঝবেন না।" এরপরই তিনি অভিষেক ব্যানার্জিকে 'কোহিনূর' (Kohinoor) বলে উল্লেখ করেন। বলেন, "তবে বলব অভিষেক আমাদের কোহিনূর।"

প্রসঙ্গত, অভিষেক ব্যানার্জির বিরুদ্ধে মুখ খোলায় সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়কে সতর্ক করেন পার্থ চট্টেপাধ্যায়। দলের কোনও ইস্যুতে অসন্তোষ হলে তা নিয়ে প্রকাশ্যে মুখ না খুলে শৃঙ্খলারক্ষা কমিটিকে জানানোর কথা বলেন। পার্থ চট্টোপাধ্য়ায়ের এই মন্তব্যের প্রেক্ষিতেই মদন মিত্র (Madan Mitra) পাল্টা প্রশ্ন তোলেন যে, "দলের শৃঙ্খলারক্ষা কমিটিকে কোথায় পাওয়া যাবে? দলকে কোথায় জানাব? কখন জানাব? কার কাছে জানাব?" যার পরই উস্কে ওঠে বিতর্ক। জল্পনা ছড়ায় 'বেসুরো বিদ্রোহী' কামারহাটির বিধায়ককে নিয়ে।

যে বিতর্কে আজ জল ঢালেন মদন মিত্র নিজেই। তৃণমূল একটা পরিবার হলে, লাঞ্চের উদাহরণ টেনে তিনি বলেন, "আচ্ছা এটা মতান্তর? একই বাড়িতে থাকলে কেউ খেতে বসে যদি বলে যে আজ মেথি শাক করেছ? একটু সরষেফুল করতে পারতে, কুমড়ো শাক করতে পারতে? সঙ্গে সঙ্গে এটা মতান্তর?" দাবি করেন, তিনি যা বলতে চেয়েছেন তাঁর সম্পূর্ণ ভুল ব্যাখ্যা হচ্ছে। পাশাপাশি জানান, "পার্থ চট্টোপাধ্যায় আমাকে ফোন করেছিলেন। আমি দলের বাইরে নই। আমার কথায়, আমার ব্যবহারে যদি মনে হয় আমি কোথাও ভুল করেছি, তাহলে ক্ষমাপ্রার্থী। আমি দলেই আছি। আমাকে পার্থ চট্টোপাধ্যায় শৃঙ্খলা রক্ষা করতে শেখালেন। দল আমাকে যখন যা করতে বলবে, আমি তাই করব।"

তবে হ্যাঁ এর সঙ্গে তাঁর কোথায় 'আপত্তি', সেটাও জানান মদন মিত্র। বলেন, "আমার আপত্তি, মাঝে মাঝে কেউ কেউ মাথা তুলে বলে, আমি যা বলব তাই হবে। তৃণমূল এখন সমুদ্র। না থাকলে তো আমি ডুবে যাব।"

আরও পড়ুন, Aparna Sen: BSF-র 'আপত্তিকর' মন্তব্য! অভিনেতার বিরুদ্ধে FIR দায়ের Kalyan Chaubey-র

Kalyan Banerjee: 'অকল্যাণের মুক্তি চাই', রিষড়া জুড়ে পোস্টার ঘিরে তীব্র চাঞ্চল্য

.