আজ মাধ্যমিকের ফলপ্রকাশ

আজ প্রকাশিত হবে এবছরের মাধ্যমিক পরীক্ষার ফল। সকাল নটায় সাংবাদিক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবেন পর্ষদ সভাপতি। ওইদিনই ছাত্রছাত্রীরা স্কুল থেকে মার্কশিট পাবে।

Updated By: May 26, 2012, 04:44 PM IST

আজ প্রকাশিত হবে এবছরের মাধ্যমিক পরীক্ষার ফল। সকাল ৯টায় সাংবাদিক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবেন পর্ষদ সভাপতি। আজই ছাত্রছাত্রীরা স্কুল থেকে মার্কশিট পাবে।
চব্বিশে ফেব্রুয়ারি শুরু হয়েছিল মাধ্যমিকের লিখিত পরীক্ষা। পরীক্ষা শেষ হয় ৭ মার্চ। পরীক্ষা শেষ হওয়ার ৮২ দিনের মাথায়  ফল প্রকাশ করতে চলেছে মধ্যশিক্ষা পর্ষদ। ২৯ মে মঙ্গলবার সকাল ৯টায় ফল প্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ। একই দিনে ছাত্রছাত্রীরা স্কুল থেকে মার্কশিটও পাবে। তবে, সকাল ১০টার আগে ক্যাম্প অফিস থেকে স্কুলগুলিকে মার্কশিট বিতরণ না করার নির্দেশ দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। ইন্টারনেট এবং এসএমএসে বেলা ১১টা থেকে ফল জানতে পারবে পরীক্ষার্থীরা।
ফল জানা যাবে যে ওয়েবসাইটগুলিতে
www.wbbse.org
www.wbresults.nic.in
www.clickcollegestreet.com
www.examresults.net
www.results.banglarmukh.gov.in
www.calcuttatelephones.com
www.exametc.com এবং
www.indiaresults.com
www.exametc.com ওয়েবসাইটটিতে আগে থেকে রোল নম্বর, মোবাইল নম্বর দিয়ে রাখলে ফল প্রকাশের সঙ্গে সঙ্গে পৌঁছে যাবে এসএমএস।
এছাড়া বেশ কয়েকটি নম্বরে এসএমএস করেও মাধ্যমিকের ফল জানা যাবে।
WB10 লিখে স্পেস দিয়ে রোল নাম্বার টাইপ করে পাঠিয়ে দিতে হবে 57333, 56969, 54646, 54999, 5676750 এবং 56263 এর মধ্যে যে কোনও একটি নম্বরে।
মধ্যশিক্ষা পর্ষদের তরফে প্রথম একশো জনের মেধা তালিকা প্রকাশ করবে পর্ষদ। এবছর মাধ্যমিক পরীক্ষায় বসেছিল প্রায় ১১ লক্ষ পরীক্ষার্থী।

.