Madhyamik 2022: ডিসেম্বরেই হবে টেস্ট, পরীক্ষার সময়সীমা বেঁধে দিল মধ্যশিক্ষা পর্ষদ

প্রতিটি পরীক্ষার পর প্রশ্নপত্র জমা দিতে হবে বোর্ডে। 

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Dec 1, 2021, 04:17 PM IST
Madhyamik 2022:  ডিসেম্বরেই হবে টেস্ট, পরীক্ষার সময়সীমা বেঁধে দিল মধ্যশিক্ষা পর্ষদ

নিজস্ব প্রতিবেদন: আগামী বছর মাধ্যমিকের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে। আর টেস্ট? ডিসেম্বরের ১৩ থেকে ২৪ তারিখের মধ্যে পরীক্ষা শেষ করতে হবে স্কুলগুলিকে। নয়া নির্দেশিকা জারি করল মধ্যশিক্ষা পর্ষদ।

চলতি বছর মাধ্যমিক নিয়ে টালবাহানা কম হয়নি। করোনার কারণে একেবারে শেষ মুহূর্তে বাতিল হয়ে যায় পরীক্ষা।  আগামী বছর ৭ মার্চ থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। নভেম্বরে স্কুল-কলেজ খোলার আগেই নির্ঘণ্ট ঘোষণা করেছে মধ্যশিক্ষা পর্ষদ। এমনকী, এবার যে পড়ুয়াদের টেস্টও নেওয়া হবে, সেকথা জানিয়ে দেওয়া হয়েছিল। কবে হবে পরীক্ষা? এবার সেই সংক্রান্ত নির্দেশিকা জারি করা হল।  স্রেফ টেস্টের সময়সীমা বেঁধে দেওয়াই নয়, প্রতিটি পরীক্ষার পর প্রশ্নপত্র ওয়েবসাইটে আপলোড করা অথবা সরাসরি মধ্যশিক্ষা পর্ষদে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে স্কুলগুলিকে। টেস্টের প্রশ্নপত্র স্কুলের শিক্ষিকা-শিক্ষিকারাই তৈরি করেন। তবে এবার আর নিজেদের ইচ্ছমতো নয়,  বরং মাধ্যমিকের আদলেই প্রশ্নপত্র তৈরি করতে হবে তাঁদের।

আরও পড়ুন: চা বিস্কুটে ট্রাক চালকদের ঘুম ভাঙ্গাচ্ছে কলকাতা ট্রাফিক পুলিস

এদিকে দুর্গাপুজোর পরই রাজ্যে স্কুল-কলেজ খোলার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৬ নভেম্বর থেকে শুরু হয়ে গিয়েছে পঠনপাঠন। আপাতত স্রেফ নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়ারাই স্কুলে গিয়ে ক্লাস করছে। কোভিড বিধি মেনে সবদিন সব ক্লাস হচ্ছে না। বন্ধ প্রার্থনা- টিফিন-খেলা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)