একা বিজেপিকে রুখতে পারবেন না, নিজেই স্বীকার করে নিলেন মমতা: মুকুল

“সিপিএম, কংগ্রেস দেশকে ধ্বংস করবে, আমি বিশ্বাস করি না,” বিধানসভায় বললেন মুখ্যমন্ত্রী।

Updated By: Jun 26, 2019, 05:34 PM IST
একা বিজেপিকে রুখতে পারবেন না, নিজেই স্বীকার করে নিলেন মমতা: মুকুল

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে বিজেপিকে ঠেকাতে বাম-কংগ্রেসকে মহাজোটের ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভার অধিবেশনে মুখ্যমন্ত্রীর এমন বার্তার নেপথ্যে বিজেপির জয় দেখছেন মুকুল রায়। বিজেপি নেতার কথায়,''বাংলায় বিজেপির সঙ্গে একক শক্তিতে লড়াই করতে পারছেন না মমতা। সেটা পরোক্ষ স্বীকার করে নিলেন''। 

এদিন বিধানসভার অধিবেশনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,''সিপিএম, কংগ্রেস দেশকে ধ্বংস করবে, আমি বিশ্বাস করি না। আমাদের একসঙ্গে প্রতিরোধ গড়া দরকার। বিজেপি ছাড়া বাংলার অন্যান্য রাজনৈতিক দলগুলি সত্''। মুখ্যমন্ত্রীর গলায় সিপিএম-কংগ্রেসের প্রশংসা জোটবার্তাই বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এটা আসলে মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বীকারোক্তি। একক শক্তিতে বিজেপির সঙ্গে এঁটে উঠতে পারছেন না উনি, কটাক্ষ করলেন বিজেপি নেতা মুকুল রায়।                         

এদিন মুকুল রায় বলেন,''মুখ্যমন্ত্রী স্বীকার করে নিলেন, একক শক্তিকে বিজেপির সঙ্গে পারছেন না। বিজেপিই পশ্চিমবঙ্গের সর্ববৃহত্ রাজনৈতিক দল। সে কারণেই কংগ্রেস-সিপিএমকে একজোট করতে চাইছেন। এটা প্রমাণ করছে, তৃণমূল ক্ষয়িঞ্চু শক্তি''।

মুখ্যমন্ত্রীর জোটবার্তায় সাড়া দিতে নারাজ সিপিএম-কংগ্রেস। দুপক্ষই মনে করছে, নিজেকে বাঁচাতে এখন তাদের পাশে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- আপনাদের ভালোই বলছি, বাম-কংগ্রেসকে বার্তা ‘স্নেহময়ী’ দিদির

.