বাংলাকে অপমান করেছে বিজেপি, অতিস্পর্শকাতর বুথের দাবি প্রসঙ্গে তোপ মমতার

এদিন কালীঘাটে নিজের বাড়িতে দলের ৪২ জন প্রার্থীকে নিয়ে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বিজেপির সমালোচনা করেন।

Updated By: Mar 13, 2019, 05:59 PM IST
বাংলাকে অপমান করেছে বিজেপি, অতিস্পর্শকাতর বুথের দাবি প্রসঙ্গে তোপ মমতার

নিজস্ব প্রতিবেদন: বাংলার সব বুথকে স্পর্শকাতর ঘোষণা করার বিজেপির দাবির প্রেক্ষিতে এবার মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলনেত্রীর সাফ কথা, বাংলায় অস্থিরতা তৈরির চেষ্টা করছে বিজেপি।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের সমস্ত বুথকে স্পর্শকাতর ঘোষণা করার দাবি জানিয়েছে বিজেপি। বুধবার নির্বাচন কমিশনের কাছে গিয়ে এই দাবি জানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতারা।

বিজেপির এই দাবির বিষয়টি সামনে আসতেই পাল্টা সমালোচনায় সরব হল তৃণমূল কংগ্রেস। বিজেপির এই দাবিকে উড়িয়ে দিয়েছেন দলের নেতা তথা কলকাতার মেয়র ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন: বিজেপি বাংলার মানুষকে অপমান করছে, অভিযোগ ফিরহাদ হাকিমের

এর পর এ নিয়ে বিজেপির কড়া সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কালীঘাটে নিজের বাড়িতে দলের ৪২ জন প্রার্থীকে নিয়ে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বিজেপির সমালোচনা করেন। বলেন, ''বিজেপি বাংলার মানুষকে অপমান করছে। বিজেপির মাথা খারাপ হয়ে গিয়েছে। বিজেপি মিথ্যা কথা বলছে।''

আরও পড়ুন: আপাতত বিজেপিতে নয়, শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে বসে জানালেন বৈশাখী

তৃণমূল নেত্রী এদিন রাজস্থানে পঞ্চায়েত নির্বাচনের প্রসঙ্গ টেনে এনেছেন। জানিয়েছেন, সেখানে কীভাবে বিজেপির সরকার থাকাকালীন ৯৮ শতাংশ আসনে বিজেপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছিল।

সেই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রীর প্রশ্ন, ''বাংলার সব বুথকে কেন অতিস্পর্শকাতর ঘোষণা করা হবে? ওরা কী ভাবছে, আমাকে নিয়ন্ত্রণ করবে?''

আরও পড়ুন: ভয়াবহ আগুনে পুড়ে ছাই বাগুইআটির জগত্পুরের বাজার

এদিন ফিরহাদ হাকিমও বলেছিলেন বাংলার মানুষকে বিজেপি অপমান করছে। এ রাজ্যে শান্তির বাতাবরণ রয়েছে।

এমনকী বিজেপির তরফে বাংলায় সংবাদমাধ্যমের স্বাধীনতা নেই বলে অভিযোগ করা হয়েছে। তাই নির্বাচন কমিশনের কাছে বিজেপির দাবি, বাংলায় মিডিয়া অবজারভার নিয়োগ করার জন্য।

আরও পড়ুন: রাজ্যের স্পর্শকাতর কেন্দ্রের তালিকা চেয়ে পাঠাল নির্বাচন কমিশন

এ নিয়েও বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, সংবাদমাধ্যমের স্বাধীনতাকে সম্মান করে বাংলা।