পার্ক সার্কাসে নিগৃহীত মাদ্রাসা শিক্ষক-সহ ৩ জনকে ৫০ হাজার ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

বৃহস্পতিবার দুপুরে ক্যানিং থেকে শিয়ালদহের জন্য ট্রেন ধরেছিলেন মাদ্রাসা শিক্ষক মহম্মদ শাহরুখ হালদার। 

Updated By: Jun 26, 2019, 11:58 PM IST
পার্ক সার্কাসে নিগৃহীত মাদ্রাসা শিক্ষক-সহ ৩ জনকে ৫০ হাজার ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: 'জয় শ্রী রাম' ধ্বনি না দেওয়ায় পার্ক সার্কাসে চলন্ত ট্রেন থেকে মাদ্রাসা শিক্ষককে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে। ওই ঘটনায় বুধবার নিগৃহীত মহম্মদ শাহরুখ হালদারকে ফোন করে খোঁজখবর নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, মাদ্রাসা শিক্ষক-আরও ২ জনকে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। 

বৃহস্পতিবার দুপুরে ক্যানিং থেকে শিয়ালদহের জন্য ট্রেন ধরেছিলেন মাদ্রাসা শিক্ষক মহম্মদ শাহরুখ হালদার। তাঁর অভিযোগ, ট্রেনে তাঁকে কয়েকজন জয় শ্রী রাম বলতে বাধ্য করেন। প্রতিবাদ করায় পার্ক সার্কাসে তাঁকে ট্রেন থেকে ফেলে দেওয়া হয় বলে অভিযোগ ওই মাদ্রাসা শিক্ষকের। ঘটনার পর রেল পুলিসের কাছে অভিযোগ জানিয়েছেন মহম্মদ শাহরুখ হালদার। রেলের জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে। 

এদিন বিধানসভার অধিবেশনে বিজেপিকে বিঁধতে গিয়ে ঘটনাটি তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মাদ্রাসা শিক্ষক-সহ আরও ২ জনের সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী। তাঁদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেন।   

গোটা ঘটনায় বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এব্যাপারে মুখ খুলতে চাননি মুকুল রায়। তবে বিজেপির বক্তব্য, ট্রেনের মধ্যে হঠাত্ কাউকে জয় শ্রী রাম বলতে কেন বাধ্য করা হবে? 

আরও পড়ুন- একা বিজেপিকে রুখতে পারবেন না, নিজেই স্বীকার করে নিলেন মমতা: মুকুল

.