'জয় শ্রী রাম' বিতর্কের আবহে রাজভবনে Mamata, থাকলেন শেষ পর্যন্ত

সমাজের বিভিন্নস্তরের মানুষকে ডাকা হয়েছিল চা চক্রে।

Updated By: Jan 26, 2021, 10:39 PM IST
'জয় শ্রী রাম' বিতর্কের আবহে রাজভবনে Mamata, থাকলেন শেষ পর্যন্ত

নিজস্ব প্রতিবেদন: রীতি মেনে রাজ্যপালের আমন্ত্রণে চা চক্রে যোগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার বিকেলে রাজভবনে হাজির হন তিনি। সংঘাতের আবহ থাকলেও জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। তাৎপর্যপূর্ণভাবে চা-চক্রে শেষ পর্যন্ত থেকেছেন তিনি।   

রীতি অনুযায়ী, স্বাধীনতা ও প্রজাতন্ত্র দিবসে 'স্টেট রিসেপশন'-র আয়োজন করে রাজভবন। সমাজের বিভিন্নস্তরের মানুষকে ডাকা হয়েছিল এ দিনের চা চক্রে। ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়। তার আগে সকালে রেড রোডের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাজ্যপাল (Governor Jagdeep Dhankhar)। বিকেলে রাজভবনে হাজির হন মমতা (Mamata Banerjee)। প্রসঙ্গত, শনিবার ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠানে 'জয় শ্রী রাম' (Jai Sri Ram) ধ্বনি বিতর্কে বিজেপির সঙ্গে সংঘাত আরও বেড়েছে মুখ্যমন্ত্রীর। ওই অনুষ্ঠানে ছিলেন রাজ্যপালও। এই প্রেক্ষাপটে মমতা কি যোগ দেবেন চা চক্রে? প্রশ্ন ছিলই। পূর্ব অভিজ্ঞতাও রয়েছে রাজ্যবাসীর। ১৫ অগাস্ট সকালে গিয়ে দেখা করে এসেছিলেন মমতা। বিকেলের চা চক্রে সামিল হননি। 

আরও একটা বিষয় নজর কেড়েছে রাজনৈতিক মহলে। বিকেলে রাজভবনের অনুষ্ঠানে শেষপর্যন্ত থাকতে দেখা গিয়েছে মমতাকে। ফলে স্বাভাবিকভাবেই গুঞ্জন শুরু হয়েছে রাজভবনের অলিন্দে। চলতি মাসের ৬ জানুয়ারি রাজ্যপালের সঙ্গে দেখা করে আসেন মমতা। ঘণ্টাখানেক ছিলেন। রাজ্যপাল টুইট করে জানান, নতুন বছরের শুভেচ্ছাবার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। নবান্নের তরফেও জানান হয়, এটা নিছক সৌজন্য সাক্ষাৎ।

আরও পড়ুন- BJP দশটা মারলে আমরা বিশটা মারব : আব্বাস সিদ্দিকী