খানাকুলের কপ্টার সফর বাতিল Mamata-র, ফোনে Modi-র সঙ্গে কথা

সড়ক পথে উদয়নারায়ণপুরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Aug 4, 2021, 01:14 PM IST
খানাকুলের কপ্টার সফর বাতিল Mamata-র, ফোনে Modi-র সঙ্গে কথা

নিজস্ব প্রতিবেদন: খারাপ আবহাওয়ার জন্য জলমগ্ন খানাকুল সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কপ্টারে করে খানাকুলে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। তবে সড়ক পথে উদয়নারায়ণপুরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রাণ শিবিরে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গেও কথা বলেছেন মুখ্যমন্ত্রী। ডিভইসি, মাইথন ও পাঞ্চেত বাঁধ থেকে জল ছাড়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়কে বিষয়টা দেখার আশ্বাস দিয়েছেন নরেন্দ্র মোদী।  

বুধাবর বেলা ১২টা নাগাদ বাড়ি থেকে বের হন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে দুর্যোগের কারণে হেলিকপ্টার ওড়া সম্ভব না হওয়ায়, সড়ক পথে উদয়নারায়ণপুরের উদ্দেশ্যে রওনা দেন তিনি। সেখানে গিয়ে ত্রাণ শিবিরগুলো ঘিরে দেখবেন মুখ্যমন্ত্রী। দুর্গতদের সঙ্গে কথা বলবেন। বৈঠক করতে পারেন প্রশাসনের আধিকারিকদের সঙ্গে। কয়েকদিনের ভারি বর্ষণে জলমগ্ন কলকাতা-সহ বিভিন্ন জেলা। জলের নীচে একাধিক জমি-বাড়ি। এই পরিস্থিতিতে বুধবার আকাশপথে হাওড়া জেলার উদয়নারায়নপুর ও আমতা, হুগলির গোঘাট, খানাকুল ১ ও ২ নম্বর ব্লক এলাকা পরিদর্শন করার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। 

আরও পড়ুন: ত্রিপুরায় সরকার গড়বে তৃণমূল, ভূমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী: Kunal

আরও পড়ুন: Newtown Porn Case: ক্রমশ খুলছে জট, গ্রেফতার পর্নকাণ্ডের মডেল কো-অর্ডিনেটর

গত দুদিন ধরে জলের তলায় ঘাটাল-চন্দ্রকোনা রাজ্য সড়ক। অধিকাংশ জায়গায় পানীয় জলের সঙ্কট চরমে। মঙ্গলবার ঘাটালের বন্যা পরিস্থিতি ঘুরে দেখেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ঘাটালের নদীগুলির জলস্তর আগের তুলনায় কিছুটা কমেছে,বর্তমানে বিপদসীমার নিচেই রয়েছে নদীগুলির জলস্তর। 

.