সংবিধান তুমি কার? শুভেন্দুর দাবি, তৃণমূলের! মমতার পাল্টা, এজেন্সির...

 চরম বাগযুদ্ধের আবহে বেনজির সৌজন্য বিধানসভায়। শুভেন্দুকে চা খেতে ঘরে ডাকলেন মুখ্যমন্ত্রী। ডাকে সাড়া দিয়ে অগ্নিমিত্রা, মনোজকে সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রীর ঘরে বিরোধী দলনেতা। 

Updated By: Nov 25, 2022, 03:10 PM IST
সংবিধান তুমি কার? শুভেন্দুর দাবি, তৃণমূলের! মমতার পাল্টা, এজেন্সির...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চরম বাগযুদ্ধের আবহে বেনজির সৌজন্য বিধানসভায়। শুভেন্দুকে চা খেতে ঘরে ডাকলেন মুখ্যমন্ত্রী। ডাকে সাড়া দিয়ে অগ্নিমিত্রা পাল, মনোজ টিগ্গা সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রীর ঘরে বিরোধী দলনেতা। বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'প্রশাসনিক বৈঠকে বিরোধীদের ডাকা হয় কিন্তু আসেন না বিরোধীরা। রাজ্যপালের শপথ গ্রহণে বিরোধীদের ডাকা হয়েছিল না এসেছেন বিরোধী দলনেতা, না এসেছেন বিজেপির কেউ।' 

আরও পড়ুন, Abishek Banerjee: নজরে অনুব্রত গড়, পঞ্চায়েত ভোটের আগে বীরভূমের নেতাদের সঙ্গে বৈঠকে অভিষেক

বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'প্রশাসনিক বৈঠকে বিরোধীদের ডাকা হয় কিন্তু আসেন না বিরোধীরা। রাজ্যপালের শপথ গ্রহণে বিরোধীদের ডাকা হয়েছিল না এসেছেন বিরোধী দলনেতা, না এসেছেন বিজেপির কেউ।' শপথ গ্রহণে বিমান বসু এসেছিলেন তাঁকে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী। শুভেন্দু অধিকারী প্রসঙ্গে অবশ্য মমতার বক্তব্য, ভাইয়ের মতো স্নেহ করতেন যাকে সে বলল অফ দ্য পার্টি, বাই দ্য পার্টি, ফর দ্য পার্টি। তাহলে কেন্দ্রীয় সরকার কীভাবে চলছে, অফ দ্য এজেন্সি, বাই দ্য এজেন্সি, ফর দ্য এজেন্সি? প্রশ্ন তুললেন মমতা। 

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, শুভেন্দু অধিকারী যখন বক্তব্য রাখছিলেন তখনই তিনি বলেন প্রশাসনিক বৈঠকে বিরোধীদের ডাকা হয় না। মমতা পাল্টা তার বক্তব্যের সময় বলেন, বিরোধীদের ডাকা হয় কিন্তু তারা আসেন না। অধীর চৌধুরীকে একবার ডেকেছিলাম তিনি আসেননি। কৃষ্ণ কল্যাণীকেও ডেকেছিলাম কিন্তু আসেননি। বিজেপির অভিযোগ, কৃষ্ণ কল্যাণী তৃণমূলে যোগ দিয়েছেন। মমতার সাফ জবাবা, খাতায় কলমে তিনি বিজেপি বিধায়ক। 

শুভেন্দু অধিকারী সম্পর্কে মমতা বন্দ্যোপাধ্যায় যে কথাগুলি বলেন তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বিরোধী দলনেতা তার বক্তব্য রাখার সময় তিনি বলেন, 'সংবিধানে লেখা বাই দ্য পিপল, অফ দ্য পিপল, ফর দ্য পিপল বর্তমানে বাই দ্য পার্টি, অফ দ্য পার্টি, ফর দ্য পার্টি হয়ে গিয়েছে। তাতেই মমতার পাল্টা জবাব, যাকে একসময় ভাইয়ের মতো স্নেহ করতাম সেই আজকে একথা বলল!' তবে ওয়াকিবহাল মহলের মতে এটা কেবই সৌজন্য সাক্ষাৎ, কোথাই বরফ গলার ইঙ্গিত নেই। 

আরও পড়ুন, সংবিধান তুমি কার? শুভেন্দুর দাবি, তৃণমূলের! মমতার পাল্টা, এজেন্সির...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.