নন্দীগ্রামের রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা Mamata-র, শুক্রে শুনানি

নন্দীগ্রামে ১৯৫৬ ভোটের ব্যবধানে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) হারিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। 

Updated By: Jun 17, 2021, 10:38 PM IST
নন্দীগ্রামের রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা Mamata-র, শুক্রে শুনানি

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামের জনাদেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গণনায় কারচুপির অভিযোগ করেছেন তিনি। শুক্রবার সকাল ১১টায় কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের এজলাসে মামলার শুনানি। কোভিডকালে সওয়াল-জবাব হবে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে।  

 

নন্দীগ্রামের ভোটগণনায় সকাল থেকে ছিল উত্তেজনায় ভরা। কখনও এগিয়ে ছিলেন শুভেন্দু, কখনও মমতা। শেষের দিকে তুল্যমূল্য ব্যবধানে চলতে থাকে জোর টক্কর। সংবাদ সংস্থা এএনআই দাবি করে, ১২০০-র কাছাকাছি ভোটে জিতেছেন মমতা। কিন্তু পরে জানা যায়, তৃণমূল নেত্রী জেতেননি। ১৯৫৬ ভোটের ব্যবধানে মমতাকে (Mamata Banerjee) পরাজিত করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তৃণমূল বিপুল ভোটে জয়লাভ করলেও নন্দীগ্রামের ফল উল্টো হওয়ায় বিস্মিত হন দলনেত্রী। ফলপ্রকাশের দিন অর্থাৎ ২ মে তিনি বলেছিলেন, ''গোটা রাজ্যের থেকে আলাদা রায় দিল নন্দীগ্রাম, এটা হতে পারে না। আমি আদালতে যাব। কারণ আমার কাছে খবর আছে, ভোটের ফল ঘোষণার পর কারচুপি হয়েছে। সেটা খুঁজে বের করব। 

Zee ২৪ ঘণ্টাকে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ''জনপ্রতিনিধি আইনে দেড় মাসের রায় চ্যালেঞ্জ করে মামলা করার অধিকার রয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় আগেই আদালতে যাওয়ার কথা বলেছিলেন। সেটাই করেছেন।'' বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের কথায়,''মামলা করার অধিকার আছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেটাই তিনি করেছেন। আসল বিষয়টা হল পরাজয় মেনে নিতে পারছেন না। তিনি মামলা করলেও শুভেন্দুকে হারিয়ে দেওয়া যাবে না।''   

 

আরও পড়ুন- গণপরিবহণ এখনই নয়, গাড়ির ব্যবস্থা করেই অফিস খুলতে হবে: Firhad

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.