Mamata Banerjee: 'ইমামদের শ্রদ্ধা করি, আশা করি তাঁরা কোনও রাজনীতির মধ্যে প্রবেশ করবেন না'

'আমাকে নিয়ে অনেক কুৎসা করেছে। রমজান মাসে গিয়েছি, তা নিয়ে ব্যঙ্গ করেছে'। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ইমামদের সমাবেশে বললেন মুখ্যমন্ত্রী।  

Updated By: Aug 21, 2023, 05:46 PM IST
Mamata Banerjee: 'ইমামদের শ্রদ্ধা করি, আশা করি তাঁরা কোনও রাজনীতির মধ্যে প্রবেশ করবেন না'

সুতপা সেন: 'আমার রাজ্যে NRC করতে দিইনি, করতেও দেব না'। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ইমামদের সম্মেলনে বললেন মুখ্যমন্ত্রী। সঙ্গে বার্তা, 'ইমামদের আমি সম্মান করি, শ্রদ্ধা করি। আমি আশা করি তাঁরা কোনও রাজনীতির মধ্যে প্রবেশ করবেন না। যেমন আমরা চাই না, বেলুড় মঠ রাজনীতির মধ্যে প্রবেশ করুক'।

আরও পড়ুন: JU Student Death: যাদবপুরে কীভাবে মৃত্যু ছাত্রের, হস্টেলের বারান্দা থেকে ডামি ডল ফেলে ঘটনার পুনর্নির্মাণ ফরেন্সিক টিমের

বছর ঘুরলেই লোকসভা ভোট। কলকাতায় ইমাম-মুয়াজ্জিন সমাবেশে মুখ্যমন্ত্রী। এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই সমাবেশের আয়োজন করে অল ইন্ডিয়া ইমাম মুয়াজ্জিন স্যোশাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন। 

মুখ্যমন্ত্রী বলেন,  'আমাদের ধর্ম আমাদের মাথার উপরে। দেখবেন অন্য সময়ে আমি কথা বলি না, যখন আপনাদের উপর আঘাত আসে। ইস্যুটা কিন্তু প্রথম আমরাই ধরি, এবং শেষপর্যন্ত লড়াই করি। NRC ইস্যুতে আপনারা দেখেছেন, আমরা রাজ্যে আমি কিন্তু করতে দিইনি। করতেও দেব না। অনেক রাজ্য করেছে। যখন অসমে সংখ্যালঘুদের নাম বাদ দিয়ে দিল, কিছু নেপালি নামও বাদ দিয়েছিল। কিছু অসমের নাম দেওয়া হয়েছিল। আমি একটা প্রতিনিধিদল পাঠিয়েছিলাম। তাদের ঢুকতে দেওয়া হয়নি। আমি কেন NRC নিয়ে বাংলায় আন্দোলন করব'।

আধার কার্ডের প্রসঙ্গে টেনে কেন্দ্রীয় সরকারকে নিশানা করেন মমতা। বলেন, 'কয়েক বছর আগে বিজেপি সরকার বলল, সবাইকে আধার কার্ড করতে হবে। আধার কার্ডে সব তথ্য দিতে হবে। আধার কার্ড যাঁদের না থাকবে, তারাই নাকি সন্ত্রাসবাদী। আধার কার্ড না থাকলে রেশন কার্ড নাম উঠবে না। আধার কার্ড না থাকলে, আবাসে নাম উঠবে না। আধার কার্ড না থাকলে দেশে থাকা যাবে না। এবিসিদের টাকা বন্ধ করে দিয়েছে, কারণ, ৯৯ শতাংশ মুসলিম। আমাদের এখানে বিভেদ নেই। বিজেপির ওখানে বিভেদ আছে'।

মুখ্যমন্ত্রী আরও বক্তব্য, 'আমাকে নিয়ে অনেক কুৎসা করেছে। রমজান মাসে গিয়েছি, তা নিয়ে ব্যঙ্গ করেছে। আমার নাম বদলে দিয়েছিল বিজেপি।  আমি আদিবাসীদের সঙ্গে নাচ করলে এসব কথা বলেন না! যত রাগ সংখ্যালঘুদের উপর'! তাঁর অভিযোগ, বিজেপির কিছু নেতা ভাগাভাগির জন্য নগদ টাকা দিচ্ছে। সিপিএম-বিজেপি-কংগ্রেস একসঙ্গে বোর্ড গঠন করে। দাঙ্গা লাগানোর জন্য টাকা দিয়ে বড় নেতা বানাচ্ছে। বিজেপির কাজ হচ্ছে সিপিএমকে কাজ লাগানো'। 

আরও পড়ুন: JU Student Death: ছাত্রমৃত্যুর ঘটনায় এবার যাদবপুরের ডিন অব স্টুডেন্টসকে তলব রাজ্য মানবাধিকার কমিশনের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.