মমতাকে দ্বিতীয়বার ডিলিট, 'যোগ্য ব্যক্তি-ই পেলেন', মত রাজ্যপালের

রাজ্য সরকারের তরফে মাদার টেরেসার নামে একটি চেয়ারেরও প্রস্তাব দেন তিনি।

Updated By: Feb 6, 2023, 04:12 PM IST
মমতাকে দ্বিতীয়বার ডিলিট, 'যোগ্য ব্যক্তি-ই পেলেন', মত রাজ্যপালের

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে ফের সাম্মানিক ডিলিট। সাম্মানিক ডিলিট দিল সেন্ট জেভিয়ার্স ইউনিভার্সিটি। সোশ্যাল সার্ভিস ও উচ্চশিক্ষায় তাঁর অবদানের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে দেওয়া হল সাম্মানিক ডিলিট। মুখ্যমন্ত্রীর হাতে সাম্মানিক ডি-লিট তুলে দেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সম্মান গ্রহণের পর মুখ্যমন্ত্রী জানান, তিনি এই ডিগ্রি সাধারণ মানুষদের উদ্দেশে উৎসর্গ করছেন। কারণ তাঁর কথায়, 'মানুষই আমার সব। মানুষকে ছাড়া আমি কিছু নই।' 

আরও বলেন, 'এই সম্মান একটা অনুপ্রেরণা। এই সম্মান আমায় মনে করিয়ে দেবে, আমি যেন কখনও মাথা নিচু না করি।' একইসঙ্গে রাজ্য সরকারের তরফে মাদার টেরেসার নামে একটি চেয়ারেরও প্রস্তাব দেন তিনি। ওদিকে মুখ্যমন্ত্রীর সাম্মানিক ডিলিট পাওয়া নিয়ে রাজ্য়পাল সি ভি আনন্দ বোস বলেন, একজন যোগ্য ব্যক্তি হিসেবেই এই সম্মান পেলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। একজন যোগ্য মহিলা নেত্রী তিনি। এদিন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে 'সাংবিধানিক সহকর্মী' বলে সম্বোধন করেন রাজ্যপাল। যা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। 

উল্লেখ্য, গতবছরই সেন্ট জেভিয়ার্সের ভাইস চ্যান্সেলর ফাদার ফেলিক্স রাজ ঘোষণা করেছিলেন যে, ৬ ফেব্রুয়ারি সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সেদিন আমরা মুখ্য়মন্ত্রীকে ডিলিট দেব।' প্রসঙ্গত, এর আগে ২০১৮ সালে কলকাতা বিশ্ববিদ্যালয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে ডিলিট সম্মান প্রদান করেছিল। সেবার তৎকালীন রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য কেশরীনাথ ত্রিপাঠী নিজে হাতে ডিলিট সম্মান মুখ্যমন্ত্রীর হাতে তুলে দিয়েছিলেন। মমতাকে ডিলিট দেওয়ায় তখনও বিতর্ক দানা বেঁধেছিল। এবারও উসকে উঠেছে বিতর্ক। 

আরও পড়ুন, তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ! সিবিআইয়ে বিস্ফোরক আদালত

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.