CPM-র ৩৪ বছরে একটাও CBI-ED কেস হয়নি, কংগ্রেসের মেইন লোকের গায়েও হাত দেয়নি: Mamata

''যে পার্টিটা সবচেয়ে সৎ, নির্ভীক ও সাহসিকতার সঙ্গে লড়াই করে সেই পার্টির সবাইকে টেনেছে'', বললেন মমতা (Mamata Banerjee)।

Updated By: Sep 24, 2021, 05:42 PM IST
CPM-র ৩৪ বছরে একটাও CBI-ED কেস হয়নি, কংগ্রেসের মেইন লোকের গায়েও হাত দেয়নি: Mamata

নিজস্ব প্রতিবেদন: সিপিএম, কংগ্রেস ছেড়ে ইডি-সিবিআইকে কাজে লাগিয়ে তৃণমূলকে নিশানা করেছে কেন্দ্রের বিজেপি সরকার। শুক্রবার ভবানীপুরের উপনির্বাচনের প্রচারে এই অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মমতা (Mamata Banerjee) বলেন,''সিপিএম কত বছর রাজনীতি করেছে বাংলায়? ৩৪ বছর। কত অন্যায় করেছে! আজ পর্যন্ত একটাও সিবিআই কেস হয়েছে? একটাও ইডি কেস হয়েছে? আপনারা বলুন। কিচ্ছু করেনি।  চিদম্বরমের গায়ে হাত দিয়েছে কিন্তু মেইন লোকের গায়ে তো হাত দেয়নি। আমাদের পার্টির কে বাদ আছে? যে পার্টিটা সবচেয়ে সৎ, নির্ভীক ও সাহসিকতার সঙ্গে লড়াই করে সেই পার্টির সবাইকে টেনেছে। এমনকি সৌগতদার মতো মানুষ, পার্থ চট্টোপাধ্যায়কে বাদ দেয়নি। ছেলে-মেয়ে থেকে স্কুলের বন্ধুবান্ধব, বাড়ির কাজ লোক পর্যন্ত- কাউকে বাদ দেয়নি।''

নন্দীগ্রামে তাঁর উপরে হামলার পরিকল্পনা করা হয়েছিল বলেও এ দিন দাবি করেন মমতা (Mamata Banerjee)। তাঁর কথায়,''হুইল চেয়ারে দেড়শোর উপর মিটিং করেছি। বিজেপির পরিকল্পনা ছিল ফিজিক্যালি চোট করে দাও। ও যাতে বাংলায় কিছুতেই আসতে না পারে। সবাইকে আমরা মেনে নিতে পারি, আন্ডারস্ট্যান্ডিং করতে পারি। কিন্তু ও কিছুতেই বোঝাপড়া করে না। ও মাথানত করে না। ওকে যেভাবেই হোক হারাতে হবে। আপনারা দেখেছেন সেদিন ডেইলি প্যাসেঞ্জারি করত। এত প্লেন, হাওয়াই জাহাজ! সবটাই নিজেদের। ৫০টা নেতা ৫০টা হেলিকপ্টার নিয়ে ঘুরেছে। আমরা তিনটে হেলিকপ্টার নিয়েছিলাম। ৫০টা প্লেন ভাড়া নিয়েছে। সকালে আসত দুপুরে চলে যেত। দুপুরে আসত বিকেলে চলে যেত। দিল্লিতে ভাত খেয়েছে এখানে লাড্ডু। দিল্লিতে লাঞ্চ করেছে এখানে ডিনার করেছে। শুধু দিল্লিই নয় সারা ভারতের মুখ্যমন্ত্রী থেকে শুরু করে যত চুনোপুঁটি মন্ত্রী আছে- সবাইকে নিয়ে এসেছে। সাথে বন্দুকধারী ও এজেন্টদের এনেছে। কী না করেনি!''

আরও পড়ুন- By-Poll: ভোটের দিন ছুটি ঘোষণা করেছি, বেসরকারি কর্মীরাও সবেতন ছুটি পাবেন: Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.