শুভেন্দুর খাসতালুকে জনসভা মমতার, হাজির থাকবেন পূর্ব মেদিনীপুরের বিধায়করাও

'বাংলাকে গুজরাট হতে দেব না'।

Edited By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Nov 28, 2020, 07:18 PM IST
শুভেন্দুর খাসতালুকে জনসভা মমতার, হাজির থাকবেন পূর্ব মেদিনীপুরের বিধায়করাও
নিজস্ব প্রতিবেদন: নজরে একুশের বিধানসভা ভোট। 'বাংলাকে গুজরাট হতে দেব না', এই স্লোগানকে সামনে রেখে এবার রাজনৈতিক প্রচারে নামছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৭ ডিসেম্বর তিনি জনসভা করবেন মেদিনীপুর কলেজ মাঠে। জনসভায় হাজির থাকবেন দুই মেদিনীপুরের সব তৃণমূল বিধায়করা। এই মেদিনীপুর কলেজ মাঠ আবার শুভেন্দু অধিকারী খাসতালুক হিসেবেও পরিচিত। প্রস্তুতি তুঙ্গে পশ্চিম মেদিনীপুরের প্রশাসনিক মহলে।
 
 
ভোটের মুখে মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। সংগঠনের হালহকিকৎ বুঝতে নিতে এবার নিজেই আসরে নামলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। শুক্রবার কালীঘাটের বাড়িতে জরুরি বৈঠক ডেকে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকের পরেই জানা যায়, আগামী ৭ নভেম্বর থেকে ফের জেলা সফরে যাবেন তৃণমূল সুপ্রিমো। যাবেন বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, মুর্শিদাবাদ, মালদহে। উল্লেখ্য, একসময়ে এই পাঁচ জেলায় তৃণমূলের পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী। সাম্প্রতিক কালে দলের ব্যানার ছাড়াই বিভিন্ন কর্মসূচিতে যোগ দিতেও ওই জেলাগুলিতে গিয়েছিলেন তিনি। বস্তুত, শুক্রবারের বৈঠক থেকে কেন্দ্রের বঞ্চনা ও রাজ্যের উন্নয়নকে তুলে তৃণমূলকর্মীদেরও রাস্তার নামার নির্দেশ দিয়েছেন দলনেত্রী।
 
 
শুভেন্দু মন্ত্রিত্ব ছাড়ার এই প্রথম জেলা সফরে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিম মেদিনীপুরের প্রশাসনিক মহলে তো বটেই, তৎপরতা তুঙ্গে শাসকদলের অন্দরেও। সাধারণত মুখ্যমন্ত্রী যখন কোনও জেলায় যান, তখন তাঁর জনসভায় উপস্থিত থাকেন সংশ্লিষ্ট জেলার তৃণমূলের সব বিধায়করা। সূত্রের খবর, পশ্চিম মেদিনীপুর থেকে সভা সেরে ফেরার পথে শনিবার তৃণমূলের হেভিওয়েট নেতা সুব্রত বক্সির সঙ্গে দেখা করে দলের পূর্ব মেদিনীপুর জেলা নেতৃত্ব। সিদ্ধান্ত হয়, আগামী ৭ ডিসেম্বর পশ্চিম মেদিনীপুরে মুখ্যমন্ত্রী সভা মঞ্চের পাশে হাজির থাকবেন ওই জেলার বিধায়করাও।